• গণমাধ্যম

সাংবাদিকরা সহায়তা করলে আদালতে মামলা কমবে: প্রধান বিচারপতি

  • গণমাধ্যম
  • ২২ মে, ২০২৪ ১৩:৫৭:৫৫

ছবিঃ সংগৃহীত

লালমনিরহাট প্রতিনিধিঃ এখন মানুষ তুচ্ছ বিষয় নিয়ে আদালতে মামলা করে। ফলে মামলা জট ও দীর্ঘসুত্রিতা সৃষ্টি হয়। এক্ষেত্রে সাংবাদিকরা সচেতনতা সৃষ্টি করলে এসব মামলা কমে যাবে বলে লালমনিরহাটে এক মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। এ সময় তিনি আরো বলেন, আইন পেশাকে দেশের কল্যাণে কাজে লাগাতে হবে।

আইন পেশা একটি মহান পেশা। দেশের কল্যাণে এ পেশাকে কাজে লাগাতে হবে। দ্রুত সময়ের মধ্যে মামলা যেন নিষ্পত্তি হয় সে দিকে বিশেষ নজর দিতে হবে। মামলার জট কমাতে আইনজীবীদের ভূমিকা রয়েছে। এজন্য সাধারণ মানুষকে আইনী পরামর্শ দিয়ে বুঝাতে হবে। এর আগে তিনি আদালত চত্বরে বিচাপ্রার্থীদের বিশ্রামের জন্য ন্যায়কুঞ্জ উদ্ভোধন করেন।এবং চত্বরে গাছের চারা রোপন করেন।

বুধবার লালমনিরহাট জেলা আইনজীবী সমিতির আয়োজনে ও সমিতির সভাপতি অ্যাডভোকেট মতিয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সুপ্রীম কোর্টের বিচারপতি ইকবাল কবীর।

এসময় আপিল বিভাগের বিচারপতি সাইফুল ইসলামসহ অন্যান্য বিচার বিভাগীয় প্রধান ও লালমনিরহাট জেলা ও দায়রা জজ মিজানুর রহমান,জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ, পুলিশ সুপার সাইফুল ইসলাম,জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক আকমল হোসেন উপস্থিত ছিলেন। 

মন্তব্য ( ০)





  • company_logo