• গণমাধ্যম

মাগুরায় সাংবাদিকের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

  • গণমাধ্যম
  • ০১ এপ্রিল, ২০২৪ ১১:২৭:৪৪

ছবিঃ সিএনআই

মাগুরা প্রতিনিধিঃ মাগুরায় দৈনিক আমার সংবাদ, ডেইলি ভয়েস অফ এশিয়া ও মুভি বাংলা টিভির জেলা প্রতিনিধি মিরাজ আহমেদের নামে করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে ।

রবিবার ( ৩১ মার্চ) সকাল ১১টায় মাগুরা জেলা জজ আদালতের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মাগুরা সাংবাদিক সমাজের আয়োজনে এ মানববন্ধনে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়। 

মানববন্ধনে বক্তারা বলেন,শ্রীপুর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জোয়ার্দার স্বণালী রিয়া ও মাসুম মন্ডলের পরিবারের সদস্যদের মধ্যে 'সেনাবাহিনীর ভুয়া নিয়োগ' নিয়ে দুটি পক্ষ বিবাদে লিপ্ত হয়। এরই জের ধরে উভয় পক্ষের মধ্যে কয়েক দফা ঝামেলা হয়। যার ফলে উভয় পক্ষই আইনের আশ্রয় নেয়। ভুক্তভোগী মাসুম মন্ডল শ্রীপুর থানা এবং মাগুরা জেলা আদালতে মামলা দায়ের করেন মামলা নং মাগুরা সি,আর ৩৬৪/২৪।

কোন প্রকার সমাধান বা মীমাংসা না হওয়ায় এর একপর্যায়ে ভুক্তভোগী মাসুম মন্ডল সাংবাদ কর্মীদের কাছে অভিযোগ দিলে সাংবাদ কর্মীরা তথ্যসূত্র নিশ্চিত হয়ে বেশ কয়েকটি খবরের কাগজ ও অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশ করা হয় । আর এ ঘটনায় অভিযুক্ত জোয়ার্দার স্বণালী রিয়া সাংবাদিক মিরাজ আহমেদ এর উপর আক্রমাত্মক হয়ে ফেসবুকে অপপ্রচার চালান এবং সাইবার ট্রাইবুনাল ঢাকা সাইবার নিরাপত্তা আইনে ২৩/২৪/২৫/২৬/২৯/৩৩ধারা দিয়ে একটি মিথ্যা মামলা করেন। মামলায় মিরাজ আহমেদ কে উদ্দেশ্যমূলকভাবে চার জনের মধ্যে এক নাম্বার আসামি করা হয়েছে।

মানববন্ধন শেষে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান।

এ সময় আরো উপস্থিত ছিলেন মাগুরা টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সদস্য সচিব শেখ ইলিয়াস মিথুন, গ্লোবাল টেলিভিশনের মাগুরা জেলা প্রতিনিধি ও মাগুরা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মোঃ ইউনুছ আলী,এস এ টেলিভিশন ও ঢাকা টাইমসের জেলা প্রতিনিধি আব্দুল আজিজ,দৈনিক গ্রামের কাগজ ইকরাম হোসেন আকরাম,দৈনিক ভোরের ডাক জেলা প্রতিনিধি সাজ্জাদ হোসেন,দৈনিক স্বদেশ প্রতিদিন ফারুক আহমেদ,আনন্দ টেলিভিশনের জেলা প্রতিনিধি সুজন মাহমুদ,এশিয়ান টেলিভিশনের জেলা প্রতিনিধি ইমরুল দৈনিক খবর বাংলাদেশ জেলা প্রতিনিধি মিজানুর রহমান রেন্টু,দৈনিক বজ্রশক্তির মাগুরা জেলা প্রতিনিধি আলীম শেখ,দৈনিক পর্যবেক্ষণের মহম্মদপুর উপজেলা প্রতিনিধি শামীম আহমেদ, দৈনিক এশিয়া বানী মনির প্রমুখ।

বক্তারা অবিলম্বে সাংবাদিক মিরাজ আহমেদের নামে করা মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহার করাসহ দোষীদের আইনের আওতায় আনার দাবি জানান। পাশাপাশি সারা দেশে সাংবাদিক নির্যাতন বন্ধেরও দাবি জানানো হয় মানববন্ধন থেকে।

মন্তব্য ( ০)





  • company_logo