• সমগ্র বাংলা

বাংলাবান্ধায় পরিত্যক্ত অবস্থায় পাওয়া মর্টার শেলটি নিস্ক্রিয় করলো সেনাবাহিনী

  • সমগ্র বাংলা
  • ২৭ ডিসেম্বর, ২০২৩ ২২:০৩:৪১

ছবিঃ সিএনআই

পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের তেঁতুলিয়া বাংলাবান্ধা স্থলবন্দর এলাকা থেকে একটি পরিত্যক্ত মর্টাল শেল উদ্ধার করার ৫ দিনের মাথায় ধ্বংস করেছে সেনাবাহিনী। বুধবার (২৭ ডিসেম্বর) বিকেলে বন্দর এলাকা থেকে দূরে একটি ফাঁকা জমিতে মর্টার শেলটি ধ্বংস করেন সেনাবাহিনীর রংপুর ৬৬ পদাতিক ডিভিশনের বিশেষজ্ঞ দল। মর্টার শেলটি মুক্তিযুদ্ধের সময়কার বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় থানা পুলিশ ও বিজিবির উপস্থিতিতে শেলটি নিস্ক্রিয় করা হয়। মর্টার শেলটিতে মরিচা ধরার কারণে তৈরি বিষয়ে কোন তথ্য জানা যায়নি। এর আগে সকালে ১৪ সদস্য বিশিষ্ট বোম ডিসপোজাল টিম ঘটনাস্থল পরিদর্শন করে। 

বাংলাবান্ধা বিওপির কমান্ডার শফিকুল ইসলাম জানান, গত ২২ ডিসেম্বর বাংলাবান্ধা স্থলবন্দরের জয় ট্রেডার্স এর একটি পাথরের সাইটে মর্টার শেলটি পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। পরে স্থানীয় এক শিশু সেটি নিয়ে খেলার সময় স্থানীয়দের খবরের প্রেক্ষিতে সেখান থেকে উদ্ধার করা হয়। উদ্ধারের পর উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে তারা বোমাটি নিস্ক্রিয় করতে উদ্যোগ গ্রহণ করেন।

মর্টাল শেলটি ধ্বংস করার সময় সেনাবাহিনীর ৬ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়নের ডিসপোজাল টিমের কমান্ডার ক্যাপ্টেন আছিব, এমোনিশন ব্যাটালিন অফিসার ক্যাপ্টেন ফাত্তাহ, বিজিবির বাংলাবান্ধা বিওপির কমান্ডার শফিকুল ইসলামসহ বিজিবির কর্মকর্তা ও স্থানীয়রা সময় উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo