• সমগ্র বাংলা

ফরিদপুরের ৩ উপজেলায় চলছে ভোট গ্রহন

  • সমগ্র বাংলা
  • ০৮ মে, ২০২৪ ১২:৩৯:১৯

ছবিঃ সিএনআই

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে  উপজেলা পরিষদ নির্বাচনে চলছে ভোটগ্রহণ। বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিরতিহীন ভাবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকে বিভিন্ন জায়গায়  কালবৈশাখীর প্রভাবে গুড়ি গুড়ি বৃষ্টির প্রভাবে কেন্দ্রে ভোটার উপস্থিতি অনেকটাই কম। 

সরেজমিনে  ফরিদপুর শহরের সরকারি  ইয়াসিন কলেজ ভোটকেন্দ্রসহ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, দুই একজন ভোট দিতে আসছেন, তাছাড়া কেন্দ্র গুলোতে একবারেই ভোটারের সংখ্যা  কম । নেই ভোটারদের দীর্ঘ  লাইন। পুলিশ ও আনসার সদস্যরা বসে থেকে সময় কাটাচ্ছেন। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়বে   বলে দাবি কর্তৃপক্ষের।

 ভোট কেন্দ্রে দায়িত্বে থাকা এক অফিসার জানান, এ ভোটকেন্দ্রে প্রথম দুই ঘন্টায় ৭ টির মত ভোট পড়েছে। সকাল থেকে আকাশ মেঘাচ্ছন্ন সাথে বাতাসের সঙ্গে গুড়ি  বৃষ্টি ছিল বিভিন্ন এলাকায়  তাই ভোটার সংখ্যা কম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যা বাড়বে বলে ধারণা করা যাচ্ছে।

এছাড়া মধুখালী ও চরভদ্রাসন উপজেলাতে ও সকাল থেকে তুলনামূলক  ভোটার উপস্থিতি কম। তবে সময়ের সাথে ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে আশা প্রকাশ করে নির্বাচনের সাথে সংশ্লিষ্টরা। 

ফরিদপুর জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়,  জেলার ফরিদপুর সদর, মধুখালী ও  চরভদ্রাসন এই ৩টি উপজেলার এ ২৫৫ টি কেন্দ্রে মোট ১৮১৩ বুথে ভোটগ্রহন অনুষ্ঠিত হচ্ছে। তিন উপজেলায় মোট ভোটার সংখ্যা ৬ লাখ৫৯ হাজার ৩ শ ২৪ জন এদের মধ্যে পুরুষ ভোটার৩ লাখ ২৭ হাজার ৪শ ৭৫ জন, নারী ভোটার ৩ লাখ ২১ হাজার ৮শ ৪৬ জন।  চেয়ারম্যান পদে মোট ১৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৪  ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ অংশ নিয়েছেন।

মন্তব্য ( ০)





  • company_logo