• অপরাধ ও দুর্নীতি

শাহ আমানত বিমান বন্দরে ৯০ হাজার দেরহামসহ আটক ১ 

  • অপরাধ ও দুর্নীতি
  • ২৭ এপ্রিল, ২০২৪ ১২:১৮:২৯

প্রতীকী ছবি

চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম শাহ আমানত বিমান বন্দরে সংযুক্ত আরব আমিরাতগামী কায়সার নামের এক যাত্রীকে ৯০ হাজার বিদেশী দেরহাম সহ আটক করা হয়। যার বাংলাদেশী টাকার মুল্য ২৭ লক্ষ টাকা।একজন যাত্রী বছরে সব্বোচ্চ ১২ হাজার ডলার বা সমমুল্যের বৈদেশিক মুদ্রা নিতে পারেন। কিন্তু চট্টগ্রামের বোয়ালখালীর কায়সার নামের এ যাত্রী এ পরিমানের বেশী বৈদেশীক মুদ্রা নিয়ে বিদেশ যাবার চেষ্টা করায় তাকে আটক ও মুদ্রাসহ জব্ধ করা হয়।

জানা যায়,গতকাল ২৬ এপ্রিল রাত ৮টার দিকে কাষ্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর এবং জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সস্থার কর্মকর্তারা যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন। কায়সারের কাছ থেকে উদ্ধারকৃত বিদেশী মুদ্রা গুলো শুল্ক গোয়েন্দার মাধ্যমে বিমান বন্দরে কাষ্টমস এর নিকট হস্তান্তর করা হবে,পরে সরকার কর্তৃক জব্ধ করা হবে।

কায়সার এয়ার এরাবিয়ার জি নাইন ৫২১ ফ্লাইটের যাত্রী ছিলেন। ইতিপুর্বে তাকে বিমানবন্দর টার্মিনালের আন্তর্জাতিক অ্যান্টি হাইজেকিং গেটে তাল্লাসি করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন, চট্টগ্রাম শাহ আমানত আন্তজাতিক বিমান বন্দরের পরিচালক গ্রæফ ক্যাপ্টেন তাসনিম আহমদ।আটককৃত কায়সারের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে পাতেংগা মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo