• অপরাধ ও দুর্নীতি

কালীগঞ্জে ২ জনের কারাদণ্ড ও জরিমানা

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৮ মে, ২০২৪ ২০:৪২:১৩

ছবিঃ সিএনআই

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের কালীগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের দায়ে মো. সোয়াইব (২১) নামে একজনকে দুইদিনের বিনাশ্রম ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে সুমন (২১) নামে একজনই ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৮ মে) দিনব্যাপী উপজেলা পরিষদ নির্বাচন আচরন বিধিমালা ২০১৬ এর ৩১ ধারা লঙ্গনের দায়ে ৩২(১) ধারা মোতাবেক সোয়াইবকে দুই দিনের বিনাশ্রমের দন্ডাদেশ প্রদান করেন ভ্রাম্যমান আদালত নির্বাহী ম্যাজিস্ট্রেট ওয়াহিদা শাবাব।

অন্যদিকে, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৯(১)(গ) ধারা লঙ্ঘন করায় ৩৬(১) সারণীর ২১ নং ক্রমিক মোতাবেক একটি মামলায় সুমনকে ১০০ টাকা জরিমানা ও তিন মাস বিনাশ্রমের দন্ডাদেশ প্রদান করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) নূরী তাসমিন ঊর্মি। এছাড়াও তিনি সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৬৬ ধারায়  দুটি মামলায় আশিকুর রহমানকে ২ হাজার ও উৎপল সরকারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সাজাপ্রাপ্ত শোয়াইব উপজেলার বাহাদুরসাদী ইউনিয়নের ঈশ্বরপুর গ্রামের মো.সাত্তার ফকিরের ছেলে এবং সুমন কালীগঞ্জ পৌর এলাকার চান্দাইয়া গ্রামের লোকমানের ছেলে। অন্যদিকে,দন্ডপ্রাপ্ত আশিক বাহাদুরসাদী ইউনিয়নের বেতুয়া গ্রামের জামান মিয়ার ছেলে ও উৎপল কালীগঞ্জ পৌর এলাকার বালীগাঁও গ্রামের মৃত বিমল মন্ডলের ছেলে।

মন্তব্য ( ০)





  • company_logo