• অপরাধ ও দুর্নীতি

২ এপিবিএন এর হারানো মোবাইল ও মোবাইল ব্যাংকিং এ ভুলক্রমে চলে যাওয়া টাকা উদ্ধার 

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৪ এপ্রিল, ২০২৪ ১৯:১৪:০৭

ছবিঃ সিএনআই

ময়মনসিংহ প্রতিনিধিঃ ২ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (২এপিবিএন) সাইবার সেল দেশের বিভিন্ন থানার মোবাইল হারানো জিডির কপি

 সংগ্রহ পূর্বক এপিবিএন হেডকোয়ার্টার্সের এলআইসি/সিআইএ শাখার সহায়তায় ২ আর্মড পুলিশ ব্যাটালিয়ন, মুক্তাগাছা, ময়মনসিংহের সাইবার টিম (মেটা-১/২/৩) কর্তৃক বিভিন্ন কোম্পানির ৪০ টি মোবাইল ফোন উদ্ধার করে। যার

আনুমানিক মূল্য-৭,৬৫,৬২৬/- (সাত লক্ষ পয়ষট্টি হাজার ছয়শত ছাব্বিশ) টাকা ।    মোবাইল ব্যাংকিং এ বিকাশ, নগদ ও রকেটসহ বিভিন্ন একাউন্টে ভুলক্রমে চলে যাওয়া টাকা সংক্রান্ত জিডির কপি সংগ্রহ করে ২ আর্মড পুলিশ ব্যাটালিয়ন, মুক্তাগাছা, ময়মনসিংহের সাইবার ক্রাইম সেল কর্তৃক সর্বমোট-০৭ টি একাউন্টে ভুলক্রমে চলে যাওয়া ১,১১,৯০০/- (এক লক্ষ এগারো হাজার নয়শত) টাকা উদ্ধার করে। 

গত ১৪ মার্চ ২০২৪ তারিখ ভিকটিম মোঃ নাদিম আহম্মেদের ফেইসবুক আইডি হ্যাক হওয়া সংক্রান্তে কিশোরগঞ্জ সদর থানায় একটি জিডি করে (যার নং-৭৬২, তারিখ-১৫/০৩/২০২৪ খ্রিঃ) এবং আইনগত সহায়তার জন্য ২ এপিবিএন, মুক্তাগাছা, ময়মনসিংহের সাইবার ক্রাইম সেলে আসেন। সাইবার ক্রাইম সেল কর্তৃক হ্যাক হওয়া ফেইসবুক আইডি (যার নাম Dreambuilder Nadim) উদ্ধার করে।

পরবর্তীতে ২ আর্মড পুলিশ ব্যাটালিয়ন এর অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মহোদয়ের উপস্থিতিতে অপস অ্যান্ড ইন্টেলিজেন্স শাখার জি.ডি. নং-১১ তারিখ-০৪/০৪/২০২৪খ্রিঃ মূলে বিভিন্ন কোম্পানির ৪০ টি হারানো মোবাইল ফোন, ব্যাংক/বিকাশ/নগদ/রকেট একাউন্ট হতে ভুলক্রমে চলে যাওয়া ১,১১,৯০০/- (এক লক্ষ এগারো হাজার নয়শত টাকা) মাত্র এবং হ্যাক হওয়া ০১ টি ফেইসবুক আইডি প্রকৃত মালিকগণের নিকট হস্তান্তর করে। এ সময় সহকারী পুলিশ সুপার(সদর), পুলিশ পরিদর্শক অপারেশন্স শাখা, পুলিশ পরিদর্শক ইন্টেলিজেন্স শাখা, পুলিশ পরিদর্শক এ্যাডজুটেন্ট/কিএম এবং সাইবার টিম (মেটা -১/২/৩) এর টিম লিডার এসআই‘গন এবং সাইবার ক্রাইম সেলের ইনচার্জ এএসআই(নিঃ) প্রমুখগন উপস্থিত ছিলেন। 

মন্তব্য ( ০)





  • company_logo