• অপরাধ ও দুর্নীতি

ফরিদপুরে স্কুলছাত্র হত্যায় দুই জনের যাবজ্জীবন কারাদন্ড

  • অপরাধ ও দুর্নীতি
  • ৩১ মার্চ, ২০২৪ ২১:১১:৫১

ফাইল ছবি

ফরিদপুর  প্রতিনিধিঃ ফরিদপুরের ভাঙ্গায় স্কুলছাত্র আদেল উদ্দিন হত্যা মামলায় দুই জনকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে প্রত্যেককে ২০হাজার টাকা করে অর্থদন্ড প্রদান করা হয়।

রোববার (৩১ মার্চ) দুুপুরে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় ঘোষনা দেন।

দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন ভাঙ্গা উপজেলার মালিগ্রাম গ্রামের আয়ুব আলীর ছেলে সিকিম আলী ও সদরপুর উপজেলার চরমানাইর গ্রামের মালেক মাতুব্বরের ছেলে আকরাম মাতুব্বর। রায় ঘোষনার সময় আসামীরা আদালতে উপস্থিত ছিল। পরে পুলিশ পাহারায় তাদের কারাগারে প্রেরণ করা হয়।

মামলা সূত্রে জানা যায়, ২০১২ সালের ৬ ফেব্রুয়ারী সন্ধ্যায় ফরিদপুরের ভাঙ্গা উপজেলার চরদুয়াইর জয়নাল আবেদীন উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র আদেল উদ্দিন ওরফে আরিফ পাশের বাজারের দোকানে টেলিভিশন দেখতে যায়। রাতে আর ফিরে না আশায় বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে তার পরিবারের সদস্যরা।

পরদিন ভাঙ্গা থানায় একটি নিখোঁজ জিডি করা হয়। নিখোঁজের ৮ দিন পর ব্রাহ্মণপাড়া বাওড়ের গম ক্ষেতের মধ্যে আরিফের মস্তকবিহীন ও দুই হাত বিচ্ছিন্ন অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে নিহতের বাবা খালেক সরদার বাদী হয়ে ভাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের পিপি মো: সানোয়ার হোসেন বলেন, নিহতের মায়ের বাবার বাড়ীর পৈত্রিক সম্পত্তির বিরোধের জের ধরে এই হত্যাকান্ডটি সংগঠিত হয়েছে মর্মে পুলিশ তদন্ত করে ঘটনার সাথে জড়িত আসামীদের গ্রেফতার করে আদালতে প্রেরন করেন। আসামীরা আদালতে তাদের দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। দীর্ঘ স্বাক্ষ্যপ্রমান শেষে আজ আদালত ৪ জন আসামীর মধ্যে ২ জন আসামীকে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ প্রদান করেন।

এছাড়া মামলায় অপর দুই আসামী হত্যাকান্ডের সাথে জড়িত প্রমান না হওয়ায় তাদের বেখসুর খালাস দেন আদালত।

মন্তব্য ( ০)





  • company_logo