• কূটনৈতিক সংবাদ

ইউক্রেন নিয়ে মার্কিন মন্তব্যের প্রতিক্রিয়ায় যা বললো রাশিয়া

  • কূটনৈতিক সংবাদ
  • ২৩ মার্চ, ২০২৪ ১৯:৪৩:০৪

ছবিঃ সংগৃহীত

অনলাইন ডেস্ক: রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন, মস্কোর কাছে একটি কনসার্ট হলে বন্দুক হামলার ঘটনায় ইউক্রেনের জড়িত না থাকার বিষয়ে যুক্তরাষ্ট্র যদি নিশ্চিত হয়, তবে এ বিষয়ে তাদের কাছে থাকা যে কোনো তথ্য রাশিয়ার সঙ্গে শেয়ার করা উচিত।

শুক্রবার এ কথা বলেন রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা। মস্কোতে কনসার্ট হলে হামলার বিষয়ে যুক্তরাষ্ট্রের কাছে থাকা সব তথ্য শেয়ার করতে হবে বলে জানিয়েছে রাশিয়া। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে।

এর আগে হোয়াইট হাউসের মুখপাত্র জন কিরবি শুক্রবার বলেছিলেন, এই ঘটনার সঙ্গে ইউক্রেন বা ইউক্রেনীয়রা জড়িত ছিল এমন কোনো আলামত নেই।

এরপরই রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেন, হোয়াইট হাউজ বলেছিলেন- মস্কোতে সন্ত্রাসী হামলার সঙ্গে ইউক্রেন বা ইউক্রেনীয়দের জড়িত থাকার কোনো লক্ষণ দেখছে না তারা। একটি শোকাবহ ঘটনার মাঝেই মার্কিন কর্মকর্তারা কীসের ভিত্তিতে কোনও ব্যক্তির নির্দোষিতা সম্পর্কে সিদ্ধান্তে পৌঁছান?

তিনি বলেন, ওয়াশিংটনের কাছে কোনো তথ্য থাকলে তা শেয়ার করা উচিত। আর তা না থাকলে তাদের এমনভাবে কথা বলা উচিত নয়।

রাশিয়ার রাজধানী মস্কোতে একটি কনসার্টে শুক্রবার রাতে বন্দুকধারীদের হামলায় এখন পর্যন্ত ১১৫ জনের বেশি মানুষ নিহত হয়েছেন। নিহতের এ সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এই হামলার জন্য ইউক্রেনকে দায়ী করছে রাশিয়া। তবে ইতোমধ্যেই জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) এই হামলার দায় স্বীকার করলেও হামলার জন্য কারা দায়ী এ নিয়ে রাশিয়ার পক্ষ থেকে এখনও কিছু জানানো হয়নি।

মন্তব্য ( ০)





  • company_logo