• স্বাস্থ্য

গাইবান্ধায় ওয়ার্ল্ড ডেনটিস্ট ডে পালিত

  • স্বাস্থ্য
  • ০৬ মার্চ, ২০২৪ ১৮:৪৬:০১

ছবিঃ সিএনআই

গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধায় বাংলাদেশ ডেন্টাল সোসাইটির আহবায়ক কমিটির উদ্যোগে 'ওয়ার্ল্ড ডেন্টিস্ট ডে’ ২০২৪ পালিত হয়েছে।  বুধবার(৬ মার্চ) সকাল ১০ টায় জেলা শহরের একটি রেস্টুরেন্টে আলোচনা সভার অনুষ্ঠত হয়। আলোচনা সভায় উপস্থিত ছিলেন আহবায়ক ডা. ফয়সল জাকি, যুগ্ম আহবায়ক ডা. শাকিলা, সদস্য সচিব ডা. প্রীতম কর্মকার, ডা. মনিরুজ্জামান, ড. আদনান, ডা. সাকেরা, ডা. মিশু, ডা. মৌরি, ডা. রুবিনা আফরোজ, ডা: সুলতানা রাজিয়া, ডা. নাদিয়া আফরোজ, ডা. মারুফা মিলা, ডা. উদয়সহ সকল ডেন্টাল সার্জনবৃন্দ। 

আলোচনা সভায় ডেন্টাল সোসাইটির আহবায়ক ডা. ফয়সল জাকি তার বক্তব্যে বলেন, ৬ মার্চ 'ওয়ার্ল্ড ডেন্টিস্ট ডে’ (বিশ্ব দন্ত চিকিৎসক দিবস)। বরাবরের ন্যায় এবার ও দিবসটি যথাযথ মর্যাদায় পালিত হচ্ছে। দাঁত আমাদের অমূল্য সম্পদ। দেহের অন্যান্য অঙ্গের ন্যায় দাঁতেরও যত্ন নিতে হবে। আমাদের দাঁত সম্পর্কে সবাইকে সচেতন করতে হবে এবং মেডিকেলে যে সব রোগী আসে সবাইকে ভালো করে দাঁত ও মুখ সম্পর্কে তাদেরকে বুঝাতে হবে। সবাই যেনো প্রতিদিন সকালে-রাতে এবং খাবারের পড়ে ভালো করে ২ মিনিট দাঁত ব্রাশ করে। প্রয়োজনে ৬ মাস পর পর চিকিৎসকের কাছে গিয়ে দাঁত চেকআপ করাতে হবে।

বিডিএস নয় তো ডেন্টিস্ট নয় এই বিষয়ে সচেতন হবার আহবান জানিয়ে বক্তারা বলেন, ‘যত দিন ধরে মানবসভ্যতার ইতিহাস তত দিন ধরে ডেন্টিস্ট-এর ইতিহাস। প্রতি বছর গাইবান্ধায় দিনটি উদযাপিত করার জন্য বক্তারা আশাবাদ ব্যাক্ত করেন।

মন্তব্য ( ০)





  • company_logo