• অপরাধ ও দুর্নীতি

আড়াইশ টাকার বিনিময়ে ট্রাকে আগুন দেওয়া কোরবান গ্রেপ্তার-১

  • অপরাধ ও দুর্নীতি
  • ১৮ ডিসেম্বর, ২০২৩ ১৭:২০:৩১

ছবিঃ সিএনআই

দিনাজপুর প্রতিনিধিঃ বিএনপির ডাকা হরতাল ও অবরোধ কর্মসূচিতে আড়াইশত টাকার বিনিময়ে ট্রাকে আগুন দেওয়ার ঘটনার সাথে জড়িত কোরবান আলীকে গ্রেপ্তার করেছে কোতয়ালী থানা পুলিশ। কোরবান আলী (১৯) জেলা শহরের বটতলীর দঙ্গিজল ইসলামের ছেলে। ১২ ডিসেম্বর রাতে বটতলীতে একটি ট্রাকে করোসিন ঢেলে আগুন দিয়েছিল সে। ঘটনায় জড়িত রায়হান, নির্ঝর,  মাহবুব আত্বগোপনে রয়েছে।

বিএনপির অবরোধ হরতাল কর্মসূচি চলাকালে টাকার বিনিময়ে জেলা সদর, বীরগঞ্জ এবং কাহারোলের ৭টি স্থানে বাস ও ট্রাকে অগ্নিসংযোগের জড়িত ৩টি গ্রুপের ৪৬জনকে সনাক্ত করতে সক্ষম হয়েছে পুলিশ। চিহ্নিতরা বিএনপি এবং অঙ্গ সংগঠনের সাথে সম্পৃক্ত বলে দাবি পুলিশের। নাশকতার আগুনের ছবি তুলে মাস্টার মাইন্ডের কাছে পাঠাতো তারা। 

এব্যপারে আজ সোমবার নিজস্ব কার্যালয়ের সম্মেলন কক্ষে গন মাধ্যম কর্মীদের বিস্তারিত বিবরন প্রকাশ করেছেন পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ। এসময় উপস্হিত ছিলেন পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত পুলিশ আব্দুল্লাহ আল মাসুম, অতিরিক্ত পুলিশ সুপার মমিনুল করিম, অতিরিক্ত পুলিশ সুপার সিফাত-ই-রাব্বান, সদর সার্কলের অতিরিক্ত পুলিশ শেখ মোঃ জিন্নাহ আল মামুন, কোতয়ালী থানার ইনচার্জ ফরিদ হোসেন, ইন্সপেক্টর বিশ্বনাথ দাস গুপ্ত,  উপ পরিদর্শক শামিম হক,  উপ পরিদর্শক ইন্দ্রো মোহনসহ অন্যান্যরা।

পুলিশ সুপার জানান, দিনাজপুরে রাতের আধারে লোকচক্ষুর অন্তরালে ৪টি ট্রাক, ২টি বাস এবং একটি কাভার্ডভ্যানে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। তথ্য প্রযুক্তির মাধ্যমে ৩টি গ্রুপে ৪৬ জনের সংশ্লিতার প্রমান পেয়েছেন তারা। এদের মধ্যে জড়িতদের সন্ত্রাসী উল্লখ করে পুলিশ সুপার জানান, নির্বাচন বাধা গ্রস্হ, দেশী বিদেশী মনোযোগ আকর্ষনে দিনাজপুরের পৃথক স্হানে ৪টি ট্রাক, ২টি বাস এবং ১টি কাভার্ডভ্যানে রাজনৈতিক কারনে আগুন দিয়েছিল সন্ত্রাসীরা।

আগের তুলনায় পুলিশের সক্ষমতা বৃদ্ধির কারনে প্রত্যেকটি ঘটনায় জড়িতদের চিহ্নিত করা ছাড়াও নাম ঠিকানা সংগ্রহ করেছেন তারা।  পুলিশের নজরদারির মধ্যে রয়েছে জড়িতরা। জড়িতরা কেউ পচর পাবেনা। আইনের কাছে আত্বসর্ম্পন করে নাশকতা ছেড়ে স্বাভাবিকে ফিরতে জড়িতদের প্রতি আহবান জানিয়েছেন তিনি। 

মন্তব্য ( ০)





  • company_logo