• অপরাধ ও দুর্নীতি

ফরিদপুরে সাপের যন্ত্রণায় তিন মন্দিরের প্রতিমা ভাঙ্গলেন সোনাই, অবশেষে আটক করলো পুলিশ

  • অপরাধ ও দুর্নীতি
  • ১৮ ডিসেম্বর, ২০২৩ ১৭:১২:২৮

ছবিঃ সিএনআই

ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের আলফাডাঙ্গায় তিনটি মন্দিরের প্রতিমা ভাঙচুরের ঘটনায় আটক করা হয়েছে সনাতন মালো ওরফে সোনাই নামে একজনকে। গত রবিবার দিবাগত রাতে আলফাডাঙ্গা উপজেলার চুয়াল্লিশ এর মোড় থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। এ বিষয়ে সোমবার দুপুরে  ফরিদপুরে পুলিশ সুপার মোঃ শাহজাহান জানান, গত ১৬ ডিসেম্বর শনিবার দিবাগত রাতে আলফাডাঙ্গা উপজেলার কুসুমদি এলাকার তিনটি মন্দিরের প্রতিমা ভাঙচুর করে সনাতন মালো ওরফে সোনাই। ‌ বিষয়টি পুলিশের কাছে অভিযোগ আসলে একটি মন্দিরের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে সেই ফুটেজ দেখে চিহ্নিত করা হয় সোনাই কে।

পরে তাকে রবিবার দিবাগত রাতে আলফাডাঙ্গা চুয়াল্লিশ মোড় থেকে আটক করা হয়। আটকের পর গ্রেপ্তারকৃত আসামি জিজ্ঞাসাবাদে জানায়, সাপ তাকে দুই বছর যাবত স্বপ্নে তাড়া করে বেড়াচ্ছে। তাই তিনি বিভিন্ন পূজা মন্ডপে যে সকল মূর্তি ও প্রতিমার সাথে শিব মহাদেবের মূর্তিতে সাপ আছে সেগুলোর মুখমন্ডল গুলো হাত দিয়ে ভেঙে ফেলেন।

কারণ শিব মহাদেবের গলায় সাপ জড়ানো থাকে পাশাপাশি মূর্তির সাথে মাটির তৈরি যে সাপ থাকে সেটাও ভেঙে ফেলেন। সে আরো জানায়, যে বিষ্ণু পাগলের মন্দিরে রক্ষিত দুর্গা সরস্বতী লক্ষী যে প্রতিমা আছে সেগুলো এবং তারাও সাপের মুখ ধারন করে তাকে ভয় দেখায়। আর এ কারণে মুখ ভেঙ্গে ফেলেছে।

পুলিশ সুপার আরও জানান যে সকলকে গুজবে কান না দিয়ে সকলকে ধৈর্য ধরে পরিস্থিতি মোকাবেলা করা উচিত। পুলিশ আসামি সনাতন মালোকে সোমবার বিকেলে আদালতে পাঠিয়ে ১৬৪ ধারায় জবানবন্দি দেওয়ার কথা রয়েছে। এদিকে আলফাডাঙ্গার মূর্তি ভাঙ্গার ঘটনায় ফুঁসে উঠে ওই এলাকার লোকজন। এর ভেতর মানববন্ধন সহ বিভিন্নভাবে তারা প্রতিবাদ জানিয়ে আসছিল।

মন্তব্য ( ০)





  • company_logo