• গণমাধ্যম

ফুটপাত দখল, প্রশাসনের ভূমিকা নিয়ে সংশয়

  • গণমাধ্যম
  • ১৮ জুলাই, ২০২৩ ১৭:৪৩:০৯

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারীর থানাহাট বাজারের প্রধান সড়কের ফুটপাত দখল মুক্ত করতে নেয়া হয়নি কোনো ধরণে আইনি পদক্ষেপ, করা হয়নি সর্তকও। বাজারের প্রধান সড়কটি এখন অবৈধদখলদার দের নিয়ন্ত্রণে। এতে ভোগান্তিতে পড়েছেন পথচারীরা। এ নিয়ে বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশ করা হলেও বিষয়গুলো আমলে নিতে দেখা যায়নি প্রশাসনকে।

তবে বিভিন্ন সময় অবৈধদখল মুক্ত করতে র্দীঘদিন থেকে শুধু আশ্বাসই দিয়ে আসছেন। কিন্তু মাঠ পর্যায়ে মেলেনি কোনো প্রতিকার। প্রশাসনের ভূমিকা নিয়ে ওঠেছে নানা ধরণে প্রশ্ন। উপজেলার থানাহাট বাজারের প্রধান সড়কের দুপাশ দখল করে ব্যবসা করায় সাধারণ পথচারীদের চলাচলে ভোগান্তি বেড়েছে কয়েকগুণ এ নিয়ে একাধিকবার বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশ করা হলেও প্রশাসনের নজরে পড়েনি নাকি বিষয়টি বার বার এড়িয়ে যাচ্ছেন এ নিয়ে সংশয় থেকে যাচ্ছে।

রনি মোড় হয়ে থানাহাট বাজারে প্রবেশের প্রধান সড়ক হতে সবুজপাড়া যাওয়ার পথ পর্যন্ত বাজারের প্রধান যে সড়কটি রয়েছে তাতে দেখা যায় পথচারীদের চলাচলের জন্য ব্যবহৃত সড়কের দুপাশের ফুটপাত দখল করে বিভিন্ন দোকানের পণ্য রাখা হয়েছে। এতে বাধ্য হয়ে পথচারীদের চলাচলের জন্য ফুটপাত ছেড়ে সড়কটি ব্যবহার করতে হচ্ছে। অপরদিকে ওই সড়কের স্থানের বিভিন্ন জায়গায় ব্যাটারি চালিত অটোরিকশা দাড় করিয়ে যাত্রী ওঠা-নামা করা হচ্ছে।

এতে ওই সড়কটিতে সবসময় যানজট লেগেই থাকে।সড়কের পুরো ফুটপাত দখল করে দোকানদারা ব্যবসা পেতে বসেছে। এসব জায়গায় সড়কের ওপর বিভিন্ন পণ্যসামগ্রী রেখে চলছে বেচাকেনা। মাঝে মাঝে বাজারের মধ্যে ট্রাক রেখে খালাস করা হচ্ছে মালামাল। ফুটপাতে হাঁটতে পারছেন না পথচারীরা। বিভিন্ন সময় ঘটছে দুর্ঘটনা।এনিয়ে জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফের সঙে কথা হলে তিনি জানান, ফুটপাত দখলমুক্ত করতে দ্রুত আইন গত ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে জেলা থেকে লোক পাঠানো হবে।

মন্তব্য ( ০)





  • company_logo