• তথ্য ও প্রযুক্তি

আবারো নতুন ফিচার নিয়ে আসছে টুইটার

  • তথ্য ও প্রযুক্তি
  • ১১ মে, ২০২৩ ১৩:০৩:২৮

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্ক: আবারো নতুন ফিচার নিয়ে আসছে টুইটার। শিগগিরই কল ও মেসেজিংসহ নতুন কিছু সেবা চালু করছে এই মাইক্রোব্লগিং সাইট। টুইটারের প্রধান নির্বাহী ইলন মাস্ক সম্প্রতি এতথ্য জানিয়েছেন। তিনি জানান, এনক্রিপ্ট করা সরাসরি বার্তা (ডিএম), দীর্ঘ টুইট ও অর্থপ্রদানের মতো বৈশিষ্ট্য থাকবে এই সেবায়। এক টুইট বার্তায় তিনি বলেন, শিগগিরই এই প্ল্যাটফর্মে ভয়েস ও ভিডিও চ্যাট করা যাবে।

যাতে আপনি বিশ্বের যে কোনো জায়গার মানুষের সঙ্গে ফোন নম্বর না দিয়ে কথা বলতে পারবেন। এর মাধ্যমে মেটার সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশন ফেসবুক ও ইনস্টাগ্রামের সমকক্ষ হয়ে উঠবে টুইটার। সম্প্রতি গত কয়েক মাসের মধ্যে বিপুল সংখ্যক সাবস্ক্রাইবার হারিয়েছে টুইটার। একটি রিপোর্ট বলছে, যারা ব্লু টিক নেওয়ার জন্য সাবস্ক্রাইব করেছিলেন, কয়েক মাসের ব্যবধানে তার অর্ধেকেরও বেশি সাবস্ক্রাইবার হারিয়েছে টুইটার। এই মাইক্রো ব্লগিং সাইটে যেখানে দেড় লক্ষ সাবস্ক্রাইবার ছিল, সেখানে ৩০ এপ্রিল তা কমে দাঁড়িয়েছে ৬৮ হাজার ১৫৭ সাবস্ক্রাইবারে।

 এর অর্থ ৮১ হাজার ৮৪৩ ইউজার বা ৫৪.৫ শতাংশই টুইটার সাবস্ক্রিপশন বাতিল করে দিয়েছেন। আসলে অনলাইন সাবস্ক্রিপশন পরিষেবা পেতে মোটা অঙ্কের অর্থ খরচ করতে নারাজ অনেকেই।  তাদের দাবি, প্রতি মাসে আট থেকে ১১ ডলার খরচ করার পরও অতিরিক্ত কোনও পরিষেবা দেওয়া হচ্ছে না টুইটারের তরফে। পাশাপাশি এই সংক্রান্ত কিছু সমস্যা ইউজাররা তুলে ধরলেও তার সমাধান এখনও করতে পারেনি টুইটার। 

মন্তব্য ( ০)





  • company_logo