• তথ্য ও প্রযুক্তি

স্ক্রিন লক হলেও ইউটিউবের ভিডিও বন্ধ হবে না

  • তথ্য ও প্রযুক্তি
  • ৩০ এপ্রিল, ২০২৩ ১৫:৫৮:৩৫

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্ক:  জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউব। প্রতিনিয়ত আপডেট হচ্ছে গুগলের মালিকানাধীন প্ল্যাটফর্মটি। বর্তমানে পডকাস্টের চাহিদা বিপুল পরিমাণে বেড়েছে। আর সেই চাহিদাকে কাজে লাগিয়েই গুগল ইউটিউবে একটি নতুন পডকাস্ট ফিচার যুক্ত করেছে।

নতুন এই ফিচারের সাহায্যে ব্যবহারকারী অফলাইন এবং অন-ডিমান্ড পডকাস্ট শুনতে পারেন। এছাড়াও এটি ব্যাকগ্রাউন্ড মিউজিক সাপোর্ট করবে। অর্থাৎ ফোনে পডকাস্ট শোনার সময় আপনি অন্য কোনো অ্যাপ ব্যবহার করতে পারেন অথবা ফোনের স্ক্রিন লকও করতে পারেন। এমনকি এজন্য লাগবে না কোনো প্রিমিয়াম সাবস্ক্রিপশন।

ইউটিউবের নতুন ফিচারে মিউজিক অ্যাপে ডিজাইন করা একটি চ্যানেল পেজ দেখতে পাবেন। এখান থেকে আপনি আগের সব ফিচারগুলোকে অ্যাক্সেস করতে পারবেন। বর্তমানে ইউটিউব পডকাস্ট ফিচারটি শুধু মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের জন্য চালু করেছে। ধারণা করা হচ্ছে খুব শিগগির সব দেশে চালু হবে ফিচারটি।

চলুন জেনে নেওয়া যাক এই ফিচার কীভাবে ব্যবহার করবেন এবং কী কী সুবিধা পাবেন-

ইউটিউব মিউজিক অ্যাপে পডকাস্টের অডিও এবং ভিডিও যে কোনো ভার্সন ব্যবহার করতে পারবেন। এটি শুধু সেই পডকাস্ট এবং শোগুলোর জন্য প্রযোজ্য হবে যাদের ভিডিও এরই মধ্যে ইউটিউবে আছে।

ব্যবহারকারীরা বিভাগ অনুযায়ী পডকাস্ট বেছে নিতে পারবেন। এর সঙ্গে কিপ লিসেনিং, ইওর ফেভারিট এবং ইওর শো-এর মত অপশনও আসবে। এমনকি পডকাস্টের জন্য একটি স্লিপ টাইমারও বেছে নিতে পারেন। অর্থাৎ আপনি ঠিক করে রাখতে পারবেন যে, আপনি কতক্ষণ সেটি শুনতে চান। সময় শেষ হলে সেটি নিজে থেকেই বন্ধ হয়ে যাবে।

মন্তব্য ( ০)





  • company_logo