• তথ্য ও প্রযুক্তি

গুগল মিটের ভিডিও কল হবে আরও ঝকঝকে

  • তথ্য ও প্রযুক্তি
  • ২৯ এপ্রিল, ২০২৩ ১৫:২৫:৩২

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্ক: করোনার ঘরবন্দি সময়ে অফিসের মিটিং সেরে নিতে ভরসা ছিল গুগল মিট। তবে এখনো এর জনপ্রিয়তা কমেনি। অনলাইন মিটিংয়ের অভ্যাস রয়ে গেছে সবার। যে কারণে প্রতিনিয়ত অ্যাপটিকে আপডেট করছে। এবারও নতুন আপডেট ফিচার যুক্ত হয়েছে অ্যাপটিতে।

এতদিন পর্যন্ত গুগল মিটে ভিডিও কলে উন্নত মানের কোয়ালিটি পাওয়া যেত না। কিন্তু এবার এই অ্যাপে ফুল এইচডি ভিডিও কল করতে পারবেন ব্যবহারকারীরা। গুগল মিটে একটি নতুন আপডেট চালু করেছে, যাতে ব্যবহারকারীরা এখন ১০৮০পি-এ ভিডিও কল করতে পারবেন। চলুন দেখে নেওয়া যাক উচ্চ মানের ভিডিও কল কীভাবে করতে পারবেন-

গুগল মিট ব্যবহারকারীরা এখন ১০৮০পি ভিডিও কলিং অপশন পেয়ে যাবেন। এতে ফুল এইচডি ভিডিও কলিং উপভোগ করতে পারবে। আগে এটি ৭২০ পিক্সেলের মধ্যে সীমাবদ্ধ ছিল। তবে এজন্য আপনার পিসিতে ফুল এইচডি রেজোলিউশনের ক্যামেরা থাকতে হবে। এই ফিচারটি শুধু ওয়েবের জন্য চালু করা হয়েছে।

একটি ব্লগ পোস্টে গুগল জানিয়েছে, ব্যবহারকারীরা এখন গুগল মিটের সেটিংস মেনুতে তাদের ভিডিওর মান ১০৮০পি-এ সেট করতে পারবেন। ফিচারটি ডিফল্টরূপে বন্ধ করা হবে। আপনি যখনই কোনো মিটিংয়ে যুক্ত হবেন, তখনই ফিচার অটোমেটিক চালু হয়ে যাবে। গুগল তার ব্লগ পোস্টে বলেছে যে, ব্যবহারকারীদের অবশ্যই একটি ১০৮০পি ক্যামেরাসহ একটি কম্পিউটার এবং একটি মিটিংয়ে ফিচারটি ব্যবহার করার জন্য পর্যাপ্ত কম্পিউটার থাকতে হবে।

সূত্র: হিন্দুস্থান টাইমস

মন্তব্য ( ০)





  • company_logo