• সমগ্র বাংলা

ময়মনসিংহ জেলা প্রশাসন ও চেম্বার অব কর্মাস এন্ড ইন্ড্রাষ্ট্রির ব্যবসায়ীদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত

  • সমগ্র বাংলা
  • ২৪ মার্চ, ২০২৩ ২২:৪১:৫০

ছবিঃ সিএনআই

কাফি খান,ময়মনসিংহ: পবিএ রমজানে  নিত্যপ্রয়োজনীয় পন্যের আমদানি,মজুদ,সরবরাহ,বাজার পরিস্থিতি ও বাজার মনিটরিং ব্যবস্থা জোরদার এবং বাজার স্থিতিশীল রাখতে ময়মনসিংহে সংশ্লিষ্ট ব্যবসায়ী ও পরিবহন মালিক-কর্মচারীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।ময়মনসিংহ জেলা প্রশাসন ও দি চেম্বার অব কর্মাস এন্ড ইন্ড্রাষ্ট্রির আয়োজনে শুক্রবার সকালে জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোস্তাফিজার রহমানের সভাপতিত্বে সভায় দি চেম্বার অব কর্মাস এন্ড ইন্ড্রাষ্ট্রির সভাপতি ব্যবসায়ী আমিনুল হক শামীম,পুলিশ সুপার মাসুম আহমেদ ভুঞা,প্রেসক্লাবের সাধারন সম্পাদক অমিত রায়,জেলা বাস পরিবহন মালিক সমিতি সভাপতি মোমতাজ উদ্দিন,সাধারন সম্পাদক মাহবুবুর রহমান,ব্যবসায়ী নেতা শংকর সাহা,ব্যবসায়ী মাহবুবুল আলম,দীলিপ সাহা,শরীফ আহমেদ ও অন্যান্য।

রমজানে তেল, চিনি ও ছোলাসহ সব ধরনের নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে খুচরা ও পাইকারী ব্যবসায়ী, উৎপাদন কারী, আমদানিকারক এবং বাজার কমিটি গুলোকে আহবান জানিয়েছেন দি চেম্বার অব কর্মাস এন্ড ইন্ড্রাষ্ট্রির সভাপতি আমিনুল হক শামীম বলেন বাজার স্থিতিশীল রাখতে ইতিমধ্যে সরকার বেশ কিছিু পদক্ষেপ নিয়েছে। এক্ষেত্রে ভোক্তা এবং ব্যবসায়ীদেরর দায়িত্বশীল হতে হবে। ভোক্তাদের যেমন প্রয়োজনের অতিরিক্ত কেনাকাটা থেকে বিরত থাকতে হবে ব্যবসায়ীদেরও অতি মুনাফা করা থেকে বিরত থাকতে হবে। কোন ব্যবসায়ী যেন ভোক্তাদের কাছথেকে পণ্যের অযৌক্তিক দাম আদায় করতে না পারে সে বিষয়ে বাজার কমিটি গুলোকে তৎপর থাকার জন্য তিনি আহবান জানান। পন্য ক্রয়-বিক্রয় ও মজুদ বিষয়ে সরকারের নিয়মনীতি রয়েছে,এসব বিষয়ে সাধারন ব্যবসায়ীদের সচেতন করতে বাজার কমিটি গুলো উদ্যোগ গ্রহন করতে হবে।কোন পন্যের সরবরাহ বিঘ্নিত হলে আমাকে জানান আমরা সহযোগিতা করবো।

কোন অসাধু ব্যবসায়ীদের দায় দি চেম্বার অব কর্মাস এন্ড ইন্ড্রাষ্ট্রি নেবে না। জেলা প্রশাসক ও পুলিশ সুপার ব্যবসায়ীদের নিষ্ঠার সাথে ব্যবসা করার আহবান জানিয়েে বলেন অধিক মুনাফা করবেন না,সাধারন মানুষ যেন কষ্ট না পায় সেদিকে বিবেচনা করতে হবে। রমজান ও ঈদে মানুষকে স্বস্তি দেয়ার জন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন,আর তা বাস্তবায়নে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন মাঠে তৎপর রয়েছে। কৃত্রিম সংকট বা দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে মানুষকে কষ্ট বা ঠকানোর মত কোন কার্যক্রম করা যাবে না। এমন কিছু ধরা পড়লে কাউকে ছাড় দেয়া হবে না। সভায় ব্যবসায়ী সংগঠন, চাল, ডাল, চিনি, ভোজ্য তেল, মাংস সহ খাদ্য পণ্যের ব্যবসায়ী সমিতি পরিবহন মালিক-শ্রমিক সংগঠন এবং নগরীর বিভিন্ন বাজার সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo