• তথ্য ও প্রযুক্তি

ভ্রমণে সঙ্গে যেসব গ্যাজেট রাখবেন

  • তথ্য ও প্রযুক্তি
  • ১৭ ডিসেম্বর, ২০২২ ১৪:৪২:৩৫

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ যখন তখন ট্রিপে বেড়িয়ে পরছেন। বন্ধুদের সঙ্গে কিংবা একাই। অনেকে দুদিনের ছুটি পেলেই বেড়িয়ে যান সাগর কিংবা পাহাড়ে। এসময় সঙ্গে রাখুন জরুরি কিছু গ্যাজেট। নানান সমস্যা থেকে মুক্তি পাবেন সহজেই।

পাওয়ার ব্যাংক
যেখানেই যান না কেন, সেটি হোক একদিনের ট্যুর বা সপ্তাহখানেকের। সঙ্গে পাওয়ার ব্যাংক রাখতে একেবারেই ভুলবেন না। যে কোনো সময় ফোনের চার্জ শেষ হয়ে যেতে পারে। আর চার্জ দেওয়ার জায়গা না পেলেই তো পড়তে হয় ঝামেলায়। সম্ভব হলে একাধিক পাওয়ার ব্যাংক সঙ্গে রাখুন।

ব্লুটুথ স্পিকার
বিমানে কিংবা দীর্ঘ যাত্রায় একা ঘুরতে গেলে সময় কাটানোর জন্য সবচেয়ে ভাল উপায় এবং স্ট্রেস বাস্টার হচ্ছে গান শোনা। তাই সঙ্গে ব্লুটুথ স্পিকার রাখতেই হবে।

স্মার্টওয়াচ
সময় দেখা ছাড়াও নানান কাজে ব্যবহার করা যায় স্মার্টওয়াচ। স্মার্টফোনের বিকল্প বলা যায় একে। ফোনের কল রিসিভ করা বা জিপিএস সুবিধা সবই পাবেন স্মার্টওয়াচে। এছাড়াও ঘরের বাইরে আপনারে স্বাস্থ্যের সর্বক্ষণ খেয়াল রাখবে স্মার্টওয়াচ।

ইলেকট্রিক কেটলি
যে কোনো সময় চা-কফির তৃষ্ণা মেটাতে সঙ্গে রাখতে পারেন ইলেকট্রিক কেটলি। এছাড়াও যে কোনো সময় গরম পানির প্রয়োজন হতে পারে। আবার চটজলদি কোনো খাবারও বানিয়ে খেতে পারেন ইলেকট্রিক কেটলিতে। যেমন নুডুলস বা সবজি কিংবা ডিম সিদ্ধ।

অ্যাডাপ্টার
ফোন বা পাওয়ার ব্যাংক চার্জ দেওয়া থেকে শুরু করে, যে কোনো বৈদ্যুতিক কাজের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ জিনিস। অনেক ক্ষেত্রেই দেখা যায়, হোটেলে একটি মাত্র প্লাগ রয়েছে। তা থেকে অনেকগুলো কাজ করতে গেলে অ্যাডাপটার প্রয়োজন। এছাড়াও সঙ্গে রাখতে পারেন ৪-পোর্ট ইউএসবি চার্জার।

সূত্র: হোটেল এজিং

মন্তব্য ( ০)





  • company_logo