• অপরাধ ও দুর্নীতি

চট্টগ্রামে ৫ সহযোগীসহ শীর্ষ ছিনতাইকারী গাল কাটা জাহাঙ্গীর গ্রেফতার

  • অপরাধ ও দুর্নীতি
  • ১৪ জুলাই, ২০২১ ১৫:১৮:০০

ছবিঃ সিএনআই

মোহাম্মদ তারেক, চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ নগরীতে ঈদকে সামনে রেখে ছিনতাইকারীদের চক্রের আনাগোনা বেড়েই যায়। বিশেষ করে কোরবানির ঈদে গরু-ছাগল বিক্রেতাদেত টার্গেট করে অপারেশনে নামেন তারা। এবারো তারা জড়ো হয়েছিল ধারাবাহিক কার্যক্রম চালু রাখতে কিন্তু পুলেশের হাতে ধরা পড়ল মোহাম্মদ জাহাঙ্গীর প্রকাশ গাল কাটা জাহাঙ্গীর। পুলিশ জানায়, এসময় দুইটি ছোরাও উদ্ধার করা হয়েছে। জাহাঙ্গীর পুলিশ দেখলেই ব্লেড দিয়ে তার জিহ্বা কেটে ফেলে বলে তাকে গাল কাটা জাহাঙ্গীর নামে ডাকে সবাই। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা পুলিশকে জানিয়েছে।

গ্রেফতার বাকিরা হলেন- মোঃ ইমন শরীফ প্রকাশ ইমন (১৯), মোঃ সাইফুল প্রকাশ সুমন (২৪), মোঃ মনির (২১), মোঃ নজরুল আহমেদ সাগর (২০) এবং সাইদুর রহমান ইবু (২২)।

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, গাল কাটা জাহাঙ্গীর শীর্ষ ছিনতাইকারী। কিন্তু সে প্রায় কাজই নিজে না করে তার চক্রের সদস্যদের দিয়েই করাত। তাই তার বিরুদ্ধে মামলা মাত্র ৪ টি। সে খুবই ধূর্ত। পুলিশ দেখলেই ব্লেড দিয়ে নিজের জিহ্বা কেটে ফেলে যাতে তাকে আহত মনে করে পুলিশ তাকে না ধরে! গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রাত সাড়ে ১০ টার দিকে আগ্রাবাদ সিএন্ডএফ টাওয়ারের পাশে বাংলদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানী লিমিটেড অফিসের প্রধান ফটকের সামনে থেকে ইমন, সুমন ও মনিরকে গ্রেফতার করা হয়।

পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে গ্রেফতার করা হয় তাদের প্রধান জাহাঙ্গীর প্রকাশ গাল কাটা জাহাঙ্গীরসহ আরও দুইজনকে। এসময় জাহাঙ্গীর পুলিশ থেকে বাঁচতে ব্লেড দিয়ে তার জিহ্বা কেটে ফেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাহাঙ্গীর জানায়, কোরবানি উপলক্ষে তারা জড়ো হয়েছিল। গরু বেপারী ও গরু ক্রেতাদের টার্গেট করেই তারা পরিকল্পনা করছিল। তাদের গ্রুপে ৫ জন থাকলেও কোরবানি উপলক্ষে চাঁদপুর থেকে সুমনকেও দলে ভেড়ায়।

গ্রেফতার মোঃ ইমন শরীফ প্রকাশ ইমনের বিরুদ্ধে ৫ টি, মোঃ সাইফুল প্রকাশ সুমনের বিরুদ্ধে ২ টি, মোঃ নজরুল আহমেদ সাগরের বিরুদ্ধে ৪ টি এবং সাইদুর রহমান ইবুর বিরুদ্ধে ১ টি মামলা রয়েছে বলেও জানায় পুলিশ।

মন্তব্য ( ০)





  • company_logo