• অপরাধ ও দুর্নীতি

ফেসবুকে জঙ্গিবাদী কার্যক্রম করে গ্রেফতার

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৩ জুন, ২০২১ ২০:১০:৪১

প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদক: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জঙ্গিবাদী কার্যক্রমের অভিযোগে সাভারের আশুলিয়া থেকে মো. আব্দুল্লাহ (১৭) নামের একজন নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি)'র সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

এটিইউ'র মিডিয়া এন্ড অ্যাওয়ারনেস বিভাগের সহকারী পুলিশ সুপার (এএসপি) ওয়াহিদা পারভীন বৃহস্পতিবার (৩ জুন) সন্ধ্যায় জানান, আশুলিয়ার জামগড়া শিমুলতলা বাজার এলাকা থেকে বুধবার (২ জুন) রাতে অভিযান চালিয়ে আব্দুল্লাহ নামের একজন জঙ্গি সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তিনি আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য।

গ্রেপ্তার হওয়া ওই জমি সদস্য হলেন মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলার চরকাটারী গ্রামের কামাল হোসেনের ছেলে।

এএসপি ওয়াহিদা পারভীন বলেন, গ্রেপ্তার হওয়া ওই জঙ্গি সদস্য ছয় মাসের বেশি সময় ধরে আনসারুল্লাহ বাংলাটিমের সমর্থক এবং সক্রিয় সদস্য। সে হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইন মিডিয়ায় সে আনসারুল্লাহ বাংলা টিমের মতাদর্শ প্রচার এবং দেশ থেকে ইসলাম বিরোধী কাজ দূর করে যেকোনো মূল্যে কথিত ইসলামী খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছিল।

সে তার ফেসবুক আইডি ও এনক্রিপ্টেড গ্রুপে নিষিদ্ধ জঙ্গি সংগঠনের প্রধান শায়খ মুফতি জসিম উদ্দিন রহমানির জিহাদ বিষয়ক লেকচার ভিডিও পোস্ট করতো। তার বাড়িতে থাকা বিভিন্ন জিহাদি বই পড়ে ও সাইবা স্পেস ব্যবহার করে সে আনসারুল্লাহ বাংলা টিমে যোগদান করতে উদ্বুদ্ধ হয়েছে বলে জানা যায়।

গ্রেফতারকালে তার বাড়ি তল্লাশি করে উগ্রবাদী মতাদর্শের বেশকিছু বই জব্দ করা হয়। তাছাড়াও উগ্রবাদের কাজে ব্যবহৃত একটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।এ ঘটনায় গ্রেফতার হওয়া ও জঙ্গি সদস্যের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে আশুলিয়া থানায় মামলা করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

মন্তব্য ( ০)





  • company_logo