• অপরাধ ও দুর্নীতি

খিলগাঁও থেকে রিকশা ছিনতাই চক্রের দুই সদস্য গ্রেফতার

  • অপরাধ ও দুর্নীতি
  • ২৫ মে, ২০২১ ১৩:৫৭:৫১

ছবিঃ সিএনআই

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর খিলগাঁও থেকে সংঘবদ্ধ রিকশা চোর চক্রের শাহজাহান (৪৬) ও রুবেল ওরফে চোরা রুবেল (৩১) নামের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-৩। এ সময় তাদের কাছ থেকে চোরাই ও ছিনতাইকৃত বিভিন্ন রংয়ের মটর ও ব্যাটারী চালিত নয়টি অটোরিক্সা উদ্ধার করা হয়েছে। 

র‍্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ বীনা রানী দাস সোমবার (২৪ মে) রাতে জানান, খিলগাঁওয়ের উত্তর গোড়ান আদর্শবাগ এলাকার মো. শাহজাহানের রিকশা গ্যারেজে সোমবার (২৪ মে) দুপুরে অভিযান চালিয়ে সংঘবদ্ধ চোর চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন, ওই গ্যারেজের মালিক শাহজাহান ও চোরা রুবেল। 

এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন রংয়ের মটর ও ব্যাটারী চালিত ৯ টি চোরাই অটোরিক্সা উদ্ধার করা হয়। পরবর্তীতে তাদের বিরুদ্ধে খিলগাঁও থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

এএসপি বীনা রানী দাস বলেন- গ্রেফতারকৃতরা সংঘবদ্ধ চোর চক্রের সহায়তায় ঢাকা শহর ও আশপাশের জেলা হতে চোরাই মটর ও ব্যাটারী চালিত অটোরিক্সা শাহজাহানের রিক্সা গ্যারেজে এনে লুকিয়ে রাখত। তারপর চোরাইকৃত রিক্সার মূল মালিককে বিভিন্ন মাধ্যমে খবর প্রদান করে মুক্তিপন দাবী করত।

একপর্যায়ে মালিক পক্ষ এসে আসামীদের সাথে যোগাযোগ করলে টাকার বিনিময়ে মটর ও ব্যাটারী চালিত অটোরিক্সা ফেরৎ দিত। কিন্তু মালিক পক্ষ সাড়া না দিলে তখন গ্রেফতারকৃতরা পরস্পর যোগসাজসে চোরাইকৃত মটর ও ব্যাটারী চালিত অটোরিক্সার রং পরিবর্তনের মাধ্যমে বিভিন্ন লোকজনের কাছে বিক্রয় করে দিত। 

গ্রেফতারকৃতরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়া উক্ত গ্যারেজকে নিরাপদ স্থান হিসেবে দীর্ঘদিন ধরে ব্যবহার করে আসছিল। তাদের চুরি ছিনতাইয়ের ফলে গরীব ও নিরীহ মটর ও ব্যাটারী চালিত অটোরিক্সার মালিকগণ আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে বলেও তিনি জানান।

মন্তব্য ( ০)





  • company_logo