• অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ

মসজিদের সেফটি ট্যাংকে মানুষের দেহের ছয় টুকরো খন্ডিত অংশ! 

  • অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ
  • ২৫ মে, ২০২১ ১৫:৪১:৫২

ছবিঃ সিএনআই

 

 

নুরুল আমিন হাসান : রাজধানীর দক্ষিণখানে আজাহারুল ইসলাম (৪০) নামের এক ব্যক্তিকে হত্যার পর মৃত দেহ ছয় টুকরো মসজিদের সেফটি ট্যাংকের ভেতর গুম করা হয়েছে। এ ঘটনায় এ ঘটনায় মসজিদের ইমাম মাওলানা আব্দুর রহমানকে (৬৫) আটক করেছে র‍্যাব-১।  উদ্ধার হওয়া খন্ডিত অংশের মধ্যে রয়েছে, একটি মাথা, দুটি হাত, দুটি পা এবং কোমড় থেকে গলা পর্যন্ত দেহ। 

দক্ষিণখানের সরদার বাড়ী জামে মসজিদের  সেফটি ট্যাংকের ভেতর থেকে মঙ্গলবার (২৫ মে) সকাল ৬টা ৪০ মিনিটের ওই ব্যক্তির অর্ধ গলিত খন্ডিত অংশগুলো উদ্ধার করা হয়। এর আগে সোমবার (২৪ মে) দিবাগত গভীর রাতে আব্দুর রহমান নামের ওই ইমামকে আটক করে র‍্যাব। 

র‍্যাব-১ এর বিশ্বস্ত সূত্রে জানা যায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মসজিদের ইমাম মাওলানা আব্দুর রহমানকে সোমবার (২৪ মে) দিবাগত রাতে আটক করা হয়। পরবর্তীতে তাকে জিজ্ঞাসাবাদে দেওয়া তথ্যের ভিত্তিতে আজহারুলের মৃত দেহের খন্ডিত অংশ মজজিদের সেফটি ট্যাংকের ভেতর থেকে উদ্ধার করা হয়।

গোয়েন্দা সূত্রে জানা যায়, আজাহারুলের স্ত্রীর সাথে পরকীয়ার সম্পর্ক ছিল মাওলানা আব্দুর রহমানের। বিষয়টি জানাজানি হলে আব্দুর রহমান আজহারুলকে তিন দিন পূর্বে হত্যা করে। পরবর্তীতে তার মরদেহ টুকরো করে সরদার বাড়ী জামে মসজিদের সেফটি ট্যাংকের ভেতর লুকিয়ে রাখে। সেই সাথে মরহেদ পচে গিয়ে গন্ধ যেন বের না হয় তার জন্য সেফটি ট্যাংক সিমেন্ট দিয়ে ভাল করে আটকিয়ে রাখা হয়।

র‍্যাব-১ ও থানা পুলিশ সূত্রে জানা যায়, নিহত ব্যক্তি আজহারুল পেশায় একজন গার্মেন্টস কর্মী। বর্তমানে তিনি দক্ষিণখানের মধুবাগ এলাকার ইউসুফ কাজীর বাড়ির ভাড়াটিয়ে। তার গ্রামের বাড়ি টাঙ্গাইলের কালিহাতিতে।

অপরদিকে আটক হওয়া ব্যক্তি হলেন দক্ষিণখানের সরদার বাড়ী জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুর রহমান। তিনি একই এলাকার আর রহমান আল আরাবিয়া মাদ্রাসা ও এতিমখানার দায়িত্ব পালন করছেন। সেই সাথে ৩০ বছর যাবৎ করে তিনি ইমামতি করে আসছিলেন।

এ বিষয়ে র‍্যাব-১ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মুশফিকুর রহমান তুষার সিএনআই'কে বলেন, দক্ষিণখানের সরদার বাড়ী এলাকাতে আজাহারুলকে হত্যা করা হয়। পরে তার মরদেহ টুকরো করে মসজিদের সেফটি ট্যাংকের ভেতরে লুকিয়ে রাখা হয়। 

তিনি বলেন, র‍্যাবের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ইমাম আব্দুর রহমানকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মৃত দেহের খন্ডিত অংশ উদ্ধার করা হয়। 

অপরদিকে দক্ষিণখান থানার উপ-পরিদর্শক (এসআই) সরকার বলেন, র‍্যাব-১ এর সদস্যরা আজহারুল ইসলাম নামের এক ব্যক্তির মরহেদের খন্ডিত ছয়টি অংশ উদ্ধার করেছে। এ ঘটনায় সরদার বাড়ী জামে মসজিদের ইমামকেও আটক করেছে র‍্যাব। ধারণা করা হচ্ছে পরকীয়ার জের ধরে এ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মামলা হওয়ার পর তদন্তের পর বিস্তারিত জানা যাবে।

এক প্রশ্নের জবাবে এসআই অনুজ বলেন, আজাহারুলকে হত্যা বা নিখোঁজের ঘটনায় দক্ষিণখান থানায় আগে কোন সাধারণ ডায়েরি (জিডি) বা মামলা হয়নি। মৃত দেহের খন্ডিত অংশ উদ্ধারের ঘটনায় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। 

উল্লেখ্য, মৃতদেহের খন্ডিত অংশ উদ্ধারের বিষয়টি জানাজানি হলে সরদার বাড়ি জামে মসজিদ এলাকায় হাজার হাজার উৎসুক জনতা ভীড় করেন। সেই সাথে উত্তরা বিভাগের ঊর্ধ্বতন কর্মমর্তারাও ঘটনাস্থল পরিদর্শন করেন। 

 

মন্তব্য ( ০)





  • company_logo