• অপরাধ ও দুর্নীতি

সিটি কর্পোরেশনের ভূয়া নিয়োগপত্র দিয়ে টাকা আত্মসাৎ করাই তার পেশা

  • অপরাধ ও দুর্নীতি
  • ২৯ এপ্রিল, ২০২১ ১৪:৪৮:৪৬

ছবিঃ সিএনআই

নিজস্ব প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সুইপার বা পরিচ্ছন্নতাকর্মী নিয়োগের নামে লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ইয়াসিন বাপ্পি (৩৬) নামের একজন প্রতারককে গ্রেফতার করেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) জিসানুল হক জিসান বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুরে সিএনআই’কে জানান, রাজধানীর বংশাল থেকে বুধবার (২৮ এপ্রিল) ভোরে তাকে গ্রেফতার করে সিআইডি। পরবর্তীতে আজ (বৃহস্পতিবার) তাকে আদালতে প্রেরণ করা হয়।

গ্রেফতার হওয়া ইয়াসিন বাপ্পি হলেন বংশালের ৪৯/৩ লুঃফর লেনের মনিরে হোসেনের ছেলে।

এর আগে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সুইপার বা পরিচ্ছন্নতাকর্মী নিয়োগের নামে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গত মঙ্গলবার (২৭ এপ্রিল) পাবেল দাস নামের একজন ভুক্তভোগী ওই প্রতারকের বিরুদ্ধে রাজধানীর বংশাল থানায় একটি মামলা করেন।

এ বিষয়ে এএসপি জিসানুল হক জিসান বলেন, গ্রেফতার হওয়া বাপ্পি একজন প্রতারক চক্রের সক্রিয় সদস্য। সে বিভিন্ন ব্যক্তিদের ভূয়া নিয়োগপত্র দিয়ে টাকা আত্মসাৎ করাই তার পেশা।

তিনি বলেন, ভুক্তভোগী পাবেল দাস তার পূর্ব পরিচিত মানিক লালের মাধ্যমে প্রতারক বাপ্পির সাথে পরিচয় হয়। পরিচয়ের এক পর্যায়ে ভুক্তভোগীকে বাপ্পি জানায়- ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সুইপার বা পরিচ্ছন্নতাকর্মী হিসাবে নিয়োগ দিতে পারবে, তার সাথে সিটি কর্পোরেশনের সচিব থেকে শুরু করে প্রশাসনের সকল কর্মকর্তাদের সু-সম্পর্ক রয়েছে।

তার (প্রতারক) কথা বিশ্বাস করে ভুক্তভোগী পাবেল দাস চাকরি পাওয়ার আশায় ৪ রাখ ২৫ হাজার টাকা প্রদান করেন। এছাড়াও তার মত আরো পাঁচজন চাকরির আশায় ২১ লাখ টাকা প্রদান করেন।

অপরদিকে বংশাল থানার ওেই মামলার এজাহার সূত্রে জানা যায়, ভুক্তভোগী প্রতারক বাপ্পিকে নগদ ৪ লাখ ২৫ হাজার টাকা দেওয়ার পর ঢাকা দক্সিণ সিটি কর্পোরেশেন সচিবের মনোগ্রাম সংম্বলিত গোল সীল যুক্ত নিয়োগত্র প্রদান করে। পরে ওই নিয়োগপত্র নিয়ে সিটি কর্পোরেশনের নগর ভবনে যোগদান করতে গেলে ওই প্রতারকে পাওয়া যায়নি। পরে তিনি হতাশ হয়ে তার মত আরো চারজন ভুক্তভোগীকে দেখতে পান।

মন্তব্য ( ০)





  • company_logo