• তথ্য ও প্রযুক্তি

হোয়াটসঅ্যাপের প্রোফাইল পিকচার হাইড করার কৌশল

  • তথ্য ও প্রযুক্তি
  • ২৪ মার্চ, ২০২১ ১৮:২১:২৭

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ মহামারি করোনার প্রকোপের মাঝে জনপ্রিয়তা তুঙ্গে পৌঁছেছে ম্যাসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের। এরই ধারাবাহিকতায় নতুন প্রজন্মের কাছে এখন হোয়াটসঅ্যাপ নিত্যসঙ্গী। এক মুহূর্তও তারা এটি ছাড়া চলতে পারে না। তাই হোয়াটসঅ্যাপ নিজের জনপ্রিয়তা বজায় রাখতে নিত্য নতুন ফিচার নিয়ে হাজির আসছে। এখনও হোয়াটসঅ্যাপে নির্দিষ্ট কিছু কন্টাক্টের জন্য সরাসরি নিজের প্রোফাইল পিকচার গোপন রাখার সুবিধা বিষয়টি বাকি রয়েছে।

অবশ্য নির্দিষ্ট ব্যবহারকারীকে ব্লক করে প্রোফাইল বা স্ট্যাটাস গোপন রাখা যায়। তবে এটা সরাসরি কোনো পদ্ধতি নয়। আপনি যদি কোনো নির্দিষ্ট ব্যক্তি বা কন্টাক্ট থেকে আপনার প্রোফাইল পিকচার গোপন করতে চান তাহলে কয়েকটি কাজ করতে হবে।

এই পদ্ধতিতে এক বা একাধিক ব্যক্তি থেকে নিজের প্রোফাইল পিকচার লুকিয়ে রাখতে পারেন আপনি। আপনি চাইলে সবার থেকে বা যাদের ফোন নম্বর আপনার মোবাইলে সেভ করা নেই তাদের থেকে নিজের প্রোফাইল ছবি লুকিয়ে রাখা সুবিধা দেয় হোয়াটসঅ্যাপ।

যদি আপনি নির্দিষ্ট কিছু ব্যক্তির থেকে ছবি গোপন করে রাখতে চান তাহলে- প্রথম ধাপ যে ব্যক্তির কাছে নিজের প্রোফাইল ছবি ডিলিট করতে চান সেই ব্যক্তির ফোন নম্বর নিজের ফোনের কনট্যাক্ট থেকে ডিলিট করুন। এরপর স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ ওপেন করুন।

এবার ডান দিকে উপরে থ্রি ডট মেনুতে ট্যাপ করুন। ‘সেটিংস’ থেকে ‘অ্যাকাউন্ট’ সিলেক্ট করুন। তারপর ‘প্রাইভেসি’ সিলেক্ট করুন। এরপর ‘প্রোফাইল ফটো’ সিলেক্ট করে ‘My contacts’ সিলেক্ট করুন। এরপর যাদের নম্বর আপনার ফোনে সেভ নেই তারা আর আপনার প্রোফাইল ফটো দেখতে পাবেন না।

মন্তব্য ( ০)





  • company_logo