• সমগ্র বাংলা

পূর্ব শত্রুতার জেরে দিঘিতে বিষ, কপাল পুড়ল ১০ মাছ চাষির

  • সমগ্র বাংলা
  • ০৯ ফেব্রুয়ারী, ২০২১ ১৮:০৮:৪১

ছবিঃ সংগৃহীত

 

নিউজ ডেস্কঃ নাটোরের লালপুরে দিঘিতে বিষ ঢেলে মাছ নিধনের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। সোমবার (৮ ফেব্রুয়ারি) পূর্ব শত্রুতার জের ধরে উপজেলার চংধুপইল ইউনিয়নের ঈশ্বরপাড়ায় এ ঘটনা ঘটে। এতে প্রায় ১০ লাখ টাকার মাছ নিধন করা হয়েছে বলে ক্ষতিগ্রস্তদের দাবি।

ক্ষতিগ্রস্ত মৎস্য চাষি সাহাবুল ইসলাম বলেন, ‘গ্রামের দশজন মাছ চাষি মিলে লিজ নিয়ে ওই দিঘিতে মাছ চাষ করতাম। সম্প্রতি উপজেলা প্রশাসনের নিষেধাজ্ঞার কারণে আমরা মাছ শিকার করা থেকে বিরত থাকি। কিন্তু আমাদের সাথে পূর্ব শত্রুতার জেরে বিষ প্রয়োগ (গ্যাস ট্যাবলেট) করে মাছ মেরে ফেলা হয়েছে। এতে আমাদের প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।’

পুকুরের নৈশ প্রহরী সাইফুল ও আলম বলেন, গত বুধবার (৩ ফেব্রুয়ারি) রাত আনুমানিক সাড়ে দশটার দিকে একই গ্রামের মৃত বাসি মন্ডলের ছেলে বাদশাহ (আলম), মৃত আজগরের ছেলে আক্কাছ, রব্বানের ছেলে রেজাউল, বিদুর ছেলে হেল্লাল, মৃত মুনসারের ছেলে শরিফুল, জুবানের ছেলে মেরাজ, মজিবের ছেলে রানা ও আনসারের ছেলে মোজাম দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে বিষ প্রয়োগ করেন। তাদের দেখে চিৎকার দিলে দৌঁড় দিয়ে পালিয়ে যান। এ সময় কয়েকটি বিষের বোতল, স্যান্ডেল ও হাসুয়া পাওয়া যায়।

এ বিষয়ে অভিযুক্ত বাদশাহ বলেন, ‘তারা নিজেরাই বিষ প্রয়োগ করে মাছ মেরে আমাদের ফাঁসানোর চেষ্টা করছে।’

এ বিষয়ে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা বলেন, ‘তিনি এখনো এ ধরনের কোন অভিযোগ পাননি।’

মন্তব্য ( ০)





  • company_logo