• সমগ্র বাংলা

চুয়াডাঙ্গায় স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান সমূহের অনুকুলে প্রদত্ত অনুদানের চেক বিতরণ অনুষ্ঠান

  • সমগ্র বাংলা
  • ০৭ অক্টোবর, ২০২০ ১৪:৪৫:৪৩

ছবিঃ সিএনআই

চুয়াডাঙ্গা প্রতিনিধি: বাংলাদেশের মানুষকে ভালো রাখার জন্য আামাদের মাননীয় প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে চলেছে। তারই ধারাবাহিকতায় দেশ আজ এগিয়ে চলেছে। আমারা যেন পিছিয়ে পড়া মানুষ গুলোকে তাচ্ছিল্য না করি। তাদেরও সমাজে ভালোভাবে বেঁচে থাকার অধিকার আছে। প্রতিটা পিছিয়ে পড়া মানুষের পাশে দাড়িয়ে আমাদের উচিৎ তাদেরকে সহযোগীতা করা।

সমাজের প্রতিটা অর্থশালী মানুষেরই উচিৎ তাদের পাশে দাড়ানো। কথাগুলো বলেন জেলা আওয়ামী লীগের সভাপতি চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। আজ (০৭ অক্টোবর) বুধবার সকাল সাড়ে ১০ টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্বেলন কক্ষে আয়োজিত বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ কর্তৃক চুয়াডাঙ্গা জেলায় স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান সমূহের অনুকুলে প্রদত্ত অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি আরও বলেন, আমাদের চুয়াডাঙ্গা জেলা কৃষি নির্ভর একটি জেলা। আমাদের জেলার পুরুষদের পাশাপাশি নারীদেরও বিভিন্ন হাতের কাজের প্রতি আগ্রহ বাড়াতে হবে। তার জন্য সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে।

আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন রেলবাজার আলেয়া মাদরাসার তত্বাবাধায়ক হাফেজ মাওলানা আশরাফুল আলম। জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়াহিয়া খান, চুয়াডাঙ্গা সমাজ সেবা কার্যালয়ের উপ পরিচালক শন্তোষ কুমার নাথ, বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ কেন্দ্রীয় পরিষদের নির্বাহী সদস্য জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান। উদ্বোক্তাদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সাধারণ সম্পাদক জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. শামসুজ্জোহা, এনজিও প্রতিষ্ঠান পল্লি উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ইলিয়াস হোসেন প্রমুখ।

আলোচনা সাভা শেষে চুয়াডাঙ্গা জেলার মোট ৩০ টা স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিটি সংস্থাকে ২৬ হাজার করে টাকার চেক প্রদান করা হয়। সাধারণ স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর মধ্যে চুয়াডাঙ্গা পৌরসভা এলাকার ৬টি, চুয়াডাঙ্গা সদর উপজেলার ২টি, আলমডাঙ্গা উপজেলার ৮টি, দামুড়হুদা উপজেলার ১১টি এবং জীবননগর উপজেলার ৩টি রয়েছে। এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা সমাজসেবা অফিসার মৌমিতা পারভীন, ডা. আউলিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মালিকসহ জেলা বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের নের্তৃবৃন্দ।

মন্তব্য ( ০)





  • company_logo