• সমগ্র বাংলা

রংপুরে ধর্ষকের শান্তির দাবিতে বিক্ষোভ

  • সমগ্র বাংলা
  • ০৭ অক্টোবর, ২০২০ ১৪:১২:০২

ছবিঃ সিএনআই

রংপুর ব্যুরো: ধর্ষন ও নারীর প্রতি সহিংসতা বন্ধের দাবিতে দ্বিতীয় দিনেও প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে রংপুর মহানগরী। বুধবার সকাল ১১ টা থেকে রংপুর মহানগরীর প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও জাতীয় যুব সংহতি। এসময় রংপুর মহানগর জাতীয় যুব সংহতির সাধারন সম্পাদক আলাল উদ্দিন কাদেরী শান্তি বক্তব্য বলেন,সারাদেশে ধর্ষন ও নারীর প্রতি সহিংসতা হচ্ছে এর প্রতিবাদে আজ আমরা মানববন্ধন ও সমাবেশ করছি।এ
নির্যাতন ও ধর্ষণকারীদের ফাসির দাবি করছি।

রংপুরের সকল স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী,জাতীয় যুব সংহতি, ছাত্রফ্রন্টসহ বিভিন্ন সংগঠন অংশগ্রহন করেন।আন্দোলনকারী বলেন, তাদের বুকে রাষ্ট্রতুমি ধর্ষকের ফাঁসি দাও-নয়তো জনগনের হাতে ছেড়ে দাও, যে দেশ চালায় নারী-সেদেশে কেন রোজ ধর্ষিত হয় নারী, হে রাষ্ট্র কুকুর নিধন বাদ দিয়ে ধর্ষক নিধন করাসহ বিভিন্ন ধরনের প্লাকার্ড প্রদর্শন করেন।

এসময় তারা ধর্ষন ও নারীর প্রতি সহিসংতা বেড়ে যাওয়ার জন্য বিচারহীনতা এবং রাষ্ট্রের দুর্বল পদক্ষেপকে দায়ি করে বলেন ধর্ষনের শাস্তি দ্রুত বিচার ট্রাইবনুালে বিচার করে প্রকাশ্যে মৃত্যুদন্ড কার্যকর করার দাবি করেন। একই দাবিতে সকাল থেকে নগরীর লালবাগ এবং কাচারী বাজার এলাকায়ও মানববন্ধন ও বিক্ষোভ করে শিক্ষার্থী জনতা।

মন্তব্য ( ০)





  • company_logo