• তথ্য ও প্রযুক্তি

২০ হাজার ভিডিও কনফারেন্স ব্যবহারকারী মাইক্রোসফট টিমে

  • তথ্য ও প্রযুক্তি
  • ০৯ আগস্ট, ২০২০ ১৭:১৮:১২

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ একসঙ্গে ২০ হাজার ব্যবহারকারীকে ভিডিও কনফারেন্সের সুযোগ দিচ্ছে মাইক্রোসফট টিম। খুবই শিগগিরই টিমে এই ফিচার যুক্ত করবে মাইক্রোসফট। খবর টেকরাডারের

ভিডিও কনফারেন্সিংয়ে বড় পরিবর্তন নিয়ে মাইক্রোসফট তার গ্রাহকদের জন্য ঝামেলাবিহীন ইন্টারফেস নিয়ে আসছে। যাতে ব্যবহারকারীরা সহজেই সফটওয়্যারটি পরিচালনা করতে পারেন।

তবে টিমের মাধ্যমে ২০ হাজার অংশগ্রহণকারী যোগ দিতে পারলেও সরাসরি যোগাযোগে অংশগ্রহণ করতে পারবেন সর্বোচ্চ ১ হাজার অংশগ্রহণকারী।

যেখানে বাকি অংশগ্রহণকারীরা কনফারেন্সটি শুধু উপভোগ করতে পারবেন। কিন্তু কোন প্রকার মত প্রকাশ করতে পারবেন না।টিমের অ্যাডমিনের কন্ট্রোল প্যানেলের ইন্টারফেস আরও সহজ করেছে মাইক্রোসফট। যা বাজারে থাকা জুম বা গুগল মিট থেকে ব্যবস্থাপনায় আরও সহজ বলে দাবি মাইক্রোসফটের।

যা একজন মডারেটরকে সহজেই কোন অফিসিয়াল মিটিংকে আরও প্রোফেশনালভাবে উপস্থাপন করতে, প্রতিষ্ঠানের লোগো, ভিডিও বা অ্যানিমেশন ব্যবহার করে সাজাতে সাহায্য করবে। খুব শিগগিররই মিটের আপডেট ভার্সন পাওয়া যাবে বলে জানিয়েছে মাইক্রোসফট।

মাইক্রোসফটের এই ফিচার Microsoft 365 বা Office 365 এর সাথে দেওয়া হতে পারে বলে আলোচনা চলছে। তবে ফ্রি ট্রায়ালের জন্য আগস্টের মাঝামাঝি সময় থেকেই পাওয়া যাবে।

মাইক্রোসফটের এই ফিচার ব্যবহারের অভিজ্ঞতা নিতে চাইলে যে কোন গ্রাহক মাইক্রোসফটের ওয়েবসাইটে গিয়ে ৬০ দিনের ফ্রি ট্রায়াল উপভোগ করতে পারবেন।

মন্তব্য ( ০)





  • company_logo