• উদ্যোক্তা খবর

নীলফামারীতে উন্মুক্ত দোকানের মাধ্যমে প্রয়োজনীয় সামগ্রী বিতরণ

  • উদ্যোক্তা খবর
  • ২১ জুলাই, ২০২০ ১২:০২:৩৮

ছবিঃ সিএনআই

নীলফামারী প্রতিনিধি: করোনা প্রাদুর্ভাবে আর্থিক সংকটে থাকা ৬৭৫টি পরিবারকে উন্মুক্ত দোকানের মাধ্যমে প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করছে গুড নেইবারস বাংলাদেশ নীলফামারী কমিউনিটি ডেভেলপমেন্ট প্রজেক্ট। সোমবার বিকালে সদর উপজেলার সংগলশী ইউনিয়নের সুবর্ণখুলি সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ভিন্ন আয়োজনে খাদ্য ও পণ্য সামগ্রী বিতরণের উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তি।

এতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আহমেদ আহসান হাবিব, উপজেলা সমবায় কর্মকর্তা মঞ্জুর মোর্শেদ তালুকদার, গুড নেইবারস নীলফামারী সিডিপি ব্যবস্থাপক জিয়াউর রহমান, সিনিয়র প্রোগ্রাম অফিসার জাহিদুল ইসলাম ও প্রশাসনিক ব্যবস্থাপক অব্রাহাম বালা উপস্থিত ছিলেন।

‘গুড বাজার’ নামে বিতরণ কার্যক্রমে নিত্য প্রয়োজনীয় সামগ্রী নিয়ে দোকান বসান সু- প্রতিবেশি সমবায় বাজার লিমিটেড এবং রুবি ক্লথ ও কসমেটিকস স্টোর। গুড নেইবারস জানায়, তিন দিনে সংস্থার আইডি ভুক্ত ৬৭৫টি পরিবারকে এই সামগ্রী বিতরণ করা হচ্ছে দুটি প্যাকেজে। দুই প্যাকেজে এক হাজার দুই’শ টাকার সামগ্রী পাচ্ছেন তারা।

একটি প্যাকেজে চিনি এক কেজি, সেমাই এক কেজি, সুগন্ধি চাল এক কেজি ও দুই’শ গ্রাম গুড়ো দুধ, আরেক প্যাকেজে ছয় কেজি চাল, এক কেজি ডাল, এক কেজি সোয়াবিন তেল, এক কেজি আলু, এককেজি পেয়াঁজ, এক কেজি লবণ, দুটি সাবান, এক পাতা করে ভিটামিন সি ও জিংক ট্যাবলেট এবং অপর প্যাকেজে রয়েছে একটি শাড়ি, একটি লুঙ্গি, একটি শার্ট, দুটি মেহেদি টিউব ও একটি চুল বাধা ব্যান্ড।

গুড নেইবারস নীলফামারী সিডিপি ব্যবস্থাপক জিয়াউর রহমান বলেন, সুবিধাভোগী একজনকে দুটি প্যাকেজ দেয়া হচ্ছে। এরমধ্যে চিনি সেমাই বাধ্যতামুলক এবং শাড়ি ও চাল ডাল থেকে একটি গ্রহণ করতে হবে। তিনি বলেন, করোনা প্রার্দুভাবে সংকটে রয়েছে নিম্ন আয়ের মানুষরা। এসব মানুষের পাশ দাঁড়ানোর জন্য বিভিন্ন সময়ে পাশে থেকেছে সংস্থাটি। সামনে ঈদ ঘিরে নিত্য পণ্যের দোকানের মাধ্যমে সুবিধাভোগীকে তার পছন্দের সামগ্রী বিতরণ করা হচ্ছে।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তি জানান, আমরা সচরাচর যেভাবে ত্রাণ বিতরণ করি এখানে পুরোটাই আলাদা চিত্র। স্বাস্থ্য বিধি মেনে এতসংখ্যক মানুষকে একদিনে না দিয়ে সময় নিয়ে দেয়া হচ্ছে। সবচেয়ে উল্লেখ করার মত বিষয় হলো পণ্যের সমাহার ঘটিয়ে সুবিধাভোগী তার পছন্দের সামগ্রীটি নিতে পারছেন। এই আয়োজন অনুকরনীয় হতে পারে।

মন্তব্য ( ০)





  • company_logo