• রাজনীতি

ক্ষমতায় ও বিরোধী দলে থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি: নানক

  • রাজনীতি
  • ০৭ মে, ২০২৪ ২২:০৯:৪৬

ছবিঃ সিএনআই

গাজীপুর প্রতিনিধি: বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, জিয়াউর রহমান ক্ষমতা দখল করে স্বাধীনতাবিরোধী শক্তিকে পুনর্বাসন করেছিল। আজকের বাংলার মানুষ, নতুন প্রজন্মের সিদ্ধান্ত পরিষ্কার-ক্ষমতায় থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি, বিরোধী দলেও থাকবে স্বাধীনতার পক্ষের শক্তি।

বিএনপি-জামায়াতকে উদ্দেশ করে তিনি বলেন, কাজেই আপনাদের বাংলার জনগণ যে রেড কার্ড দেখিয়েছে, সেটা আপনাদের উপলব্ধিতে আসতে হবে। আর যদি উপলব্দিতে না আসে তাহলে আপনারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হতে বাধ্য।মঙ্গলবার (৭ মে) গাজীপুর মহানগরের হায়দরাবাদে জনপ্রিয় আওয়ামী লীগ নেতা, বীরমুক্তিযোদ্ধা এবং সাবেক সংসদ সদস্য আহসান উল্লাহ মাস্টারের ২০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় এসব কথা বলেন জাহাঙ্গীর কবির নানক।

নানক আরও বলেন, ‘ওরা আমাদের ২১ হাজার নেতাকর্মীকে হত্যা করেছিল। সেই ২১ হাজার নেতাকর্মীকে হত্যাকারীরা এখন বলে গণতন্ত্রের কথা, মানবতার কথা!’

আহসান উল্যাহ মাস্টারের ছেলে সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক ও সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি, গাজীপুর জেলা আওয়ামী লীগ সভাপতি ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকি, জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি আলাউদ্দিন মিয়া, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্যাহ খান, সাধারণ সম্পাদক আতাউল্যাহ মণ্ডল, জেলা যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল প্রমুখ।

আহসান উল্লাহ মাস্টারের শাহাদাতবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়। গাজীপুর মহানগরের পূবাইল হায়দরাবাদ গ্রামে আহসান উল্লাহ মাস্টারের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ, স্মরণসভা, কোরানখানি, মিলাদ-দোয়া ও ইফতার মাহফিল এবং খাদ্য বিতরণের করা হয়।উল্লেখ, ২০০৪ সালের ৭ মে একদল সন্ত্রাসী নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে প্রকাশ্যে গুলি করে হত্যা করে আহসান উল্ল্যাহ মাস্টারকে। ২০০৫ সালের ১৬ এপ্রিল দ্রুত বিচার আইনে এ হত্যা মামলার রায় হয়।

মন্তব্য ( ০)





  • company_logo