• সমগ্র বাংলা

মুক্তি পেয়ে আনন্দে জিম্মি জাহাজের নাবিক

  • সমগ্র বাংলা
  • ১৫ এপ্রিল, ২০২৪ ১১:৩৭:৩২

ছবিঃ সিএনআই

আনোয়ারা প্রতিনিধি: অবশেষে ৩১ দিন পর মুক্তি পেলেন সোমালিয়ান জলদস্যুর হাতে জিম্মি বাংলাদেশের বৃহৎ ইস্পাত কোম্পানি ও শিপিং কোম্পানি কেএসআরএম গ্রুপের জাহাজ এমভি আব্দুল্লাহ এবং এর ২৩ নাবিক। রবিবার (১৪ এপ্রিল) ভোররাতে মুক্তিপণ পেয়ে ২৩ নাবিকসহ জাহাজ এমভি আব্দুল্লাহ কে সোমালিয়ান জলদস্যুরা ছেড়ে দিয়েছেন। পরে ইউরোপীয় ইউনিয়নের ফোর্সের পাহারায় দুবার বন্দরের উদ্দেশ্যে রওয়ানা হয়।

এর আগে বিকেলে ছোট সী প্লেনের মাধ্যমে তিনটি ওয়াটারপ্রুফ ব্যাগে মুক্তিপণ এর নির্দিষ্ট পরিমাণ ডলার জিম্মি জাহাজ এমভি আবদুল্লাহ এর পাশে সমুদ্রে নিক্ষেপ করলে ছোট ছোট স্পিড বোট নিয়ে সোমালিয়ান জলদস্যুরা ডলার ভর্তি ব্যাগগুলো পানি থেকে তুলে নেয়। পরে জাহাজ এসে ডলার গুলো গণনা করে সন্তুষ্ট হয়ে মধ্যরাতে জাহাজ ত্যাগ করে।

গত মার্চে মোজাম্বিক দেশের মাপতু বন্দর থেকে কয়লা নিয়ে সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার পথে সোমালিয়ান জলদস্যুদের হাতে ২৩ নাবিকসহ জিম্মি হয় বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ। জিম্মি হতে ছাড়া পাওয়া কর্ণফুলী উপজেলার নুর উদ্দিন মোবাইলে বার্তা পাঠাই "আলহামদুলিল্লাহ মুক্তি পেলাম,আমরা এখন দুবাই বন্দরের উদ্দেশ্যে রওয়ানা হলাম"।

চিফ অফিসার আতিকুল্লাহ খান সামাজিক যোগাযোগমাধ্যমে জানান,"আলহামদুলিল্লাহ, আলহামদুলিল্লাহ, আলহামদুলিল্লাহ। অবিশ্বাস্য প্রচেষ্টার জন্য এসআর শিপিংকে ধন্যবাদ। বন্ধু, পরিবার এবং সমস্ত শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদ, যারা পুরো যাত্রায় প্রার্থনা করেছেন। ইউরোনাভফোর অপারেশন আটলান্টাকে ধন্যবাদ। ধন্যবাদ বাংলাদেশকে।

তোমাকে ভালোবাসি এবং তোমাকে মিস করছি বাংলাদেশ। চিফ ইন্জিনিয়ার এএসএম সাইদুজ্জামান সামাজিক যোগাযোগমাধ্যমে জানান,"মহান আল্লাহর রহমতে আমরা সোমালিয়া জলদস্যুদের হাত থেকে মুক্ত ও উদ্ধার পেয়েছি। কেএসআরএম এর মালিক এবং সিইও কে ধন্যবাদ এইরকম অবিশ্বাস্য সমর্থনের জন্য।

মন্তব্য ( ০)





  • company_logo