• সমগ্র বাংলা

পাবনায় বিদ্যুৎপৃষ্টে ইসলামী বক্তার মৃত্যু

  • সমগ্র বাংলা
  • ২৮ এপ্রিল, ২০২৪ ১৮:১৫:৪১

ছবিঃ সিএনআই

পাবনা প্রতিনিধিঃ মাদরাসা থেকে বাড়ি ফিরে পুকুরে গোসলে নেমে বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা গেছেন পাবনা ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যাপক আব্দুস শাকুর (৫৩)। 

রোববার (২৮ এপ্রিল) দুপুরের দিকে পাবনা কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকার মহেন্দ্রপুরের একটি পুকুরে ওই দুর্ঘটনা ঘটে।

নিহত শাকুর পাবনা সদর উপজেলার দোগাছি ইউনিয়নের মহেন্দ্রপুর গ্রামের ইসলাম পাটোয়ারীর ছেলে। ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যাপক পদে কর্মরত ও জনপ্রিয় ইসলামী বক্তা ছিলেন।

তিনি স্ত্রী, তিন ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে পাবনা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। বিভিন্ন রাজনৈতিক সংগঠন ও সামাজিক, সাংস্কৃতিক সংগঠন শোকবার্তা দিয়েছে।

পাবনা ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা ইকবাল হোসাইন বিষয়টি নিশ্চিত করে জানান, মাদরাসা থেকে বাড়ি ফিরে দুপুরে বাড়ির পাশের একটি পুকুরে গোসল করতে নামেন। সেখানে বিদ্যুতের লাইন দেয়া ছিল সেটা তিনি দেখতে পাননি। বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। তার এই মৃত্যুতে মাদরাসার জন্য অপূরণীয় ক্ষতি হয়ে গেল। তিনি আদর্শ ও দক্ষ শিক্ষক ছিলেন। জনপ্রিয় একজন বক্তাও ছিলেন। আজীবন নিজেকে ইসলামের খেদমতে বিলিয়ে দিয়েছিলেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, রোববার মাগরিবের নামাজের পর পাবনা দারুল আমান ট্রাস্ট ক্যাম্পাসে জানাজা নামাজ অনুষ্ঠিত হবে। এরপর পাবনা সদর কবরস্থানে দাফন করা হবে।

পাবনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী বলেন, ঘটনাটি খুবই বেদনাদায়ক। পুকুরে পানিতে বিদ্যুতের ক্যাবল কিভাবে ছিঁড়েছিল তদন্ত করে দেখা হবে।

মন্তব্য ( ০)





  • company_logo