• তথ্য ও প্রযুক্তি

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার চ্যাট পিন করে রাখা

  • তথ্য ও প্রযুক্তি
  • ২৫ মার্চ, ২০২৪ ১০:৩১:৫৯

ফাইল ছবি

তথ্যপ্রযুক্তি ডেস্ক: ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই একের পর এক ফিচার আনছে সাইটটি। সম্প্রতি অনেক নতুন ফিচার নিয়ে এসেছে। তার মধ্যে একটি হচ্ছে হোয়াটসঅ্যাপে চ্যাট পিন করে রাখা। এখন থেকে একসঙ্গে দরকারি তিনটি চ্যাট পিন করে রাখতে পারবেন।

এর আগে এই ফিচার শুধু একটি ফিচারের ক্ষেত্রেই প্রযোজ্য ছিল। কিন্তু এখন সেই সংখ্যা বৃদ্ধি পেয়েছে। মেটা সিইও মার্ক জাকারবার্গ এবং হোয়াটসঅ্যাপের প্রধান উইল ক্যাথকার্ট নিজেদের হোয়ায়টসঅ্যাপ চ্যানেলে এই দুই ফিচার লঞ্চের কথা ঘোষণা করেছেন।

গতবছর অর্থাৎ ২০২৩ সালের ডিসেম্বর মাসে হোয়াটসঅ্যাপের ওয়ান-টু-ওয়ান এবং গ্রুপ চ্যাটের ক্ষেত্রে মেসেজ পিন করে রাখার ফিচার চালু হয়েছিল সব ব্যবহারকারীর জন্য। তবে তখন চ্যাটের মধ্যে একটি মেসেজ পিন করার সুবিধা চালু হয়েছিল। কিন্তু এবার থেকে তিনটি পর্যন্ত মেসেজ পিন করে রাখতে পারবেন একটি চ্যাটের মধ্যে।

অন্যদিকে এখন হোয়াটসঅ্যাপে একসঙ্গে তিনটি চ্যাট বক্স পিন করে রাখার সুবিধা রয়েছে। হোয়াটসঅ্যাপের চ্যাটে সব ধরনের মেসেজ যেমন- টেক্সট, ইমেজ, পোল- সবই পিন করে রাখা যাবে। মেসেজ পিন করে রাখলে ব্যবহারকারীরা আসলে সহজে গুরুত্বপূর্ণ বিষয় খুঁজে পাবেন।

দরকারের সময় প্রয়োজনীয় জিনিস খোঁজার জন্য হাতড়ে বেরিয়ে সময় নষ্ট করতে হবে না। একটি হোয়াটসঅ্যাপে চ্যাটের মধ্যে কোনো মেসেজ পিন করার জন্য প্রথমে ওই নির্দিষ্ট মেসেজের উপর ট্যাপ করতে হবে। তাহলে পিন অপশন দেখা যাবে এবং সেটা সিলেক্ট করে নিতে হবে। যে মেসেজ ইউজার পিন করে রাখতে চাইছেন সেটা কত সময়ের জন্য পিন করে রাখতে চাইছেন সেটাও সেট করে নেওয়া যাবে। ২৪ ঘণ্টা থেকে ৩০ দিন পর্যন্ত থাকছে সময়।

মন্তব্য ( ০)





  • company_logo