• স্বাস্থ্য
  • লিড নিউজ

'চিকিৎসকদের মানব সেবার মনোভাব নিয়ে কাজ করতে হবে'

  • স্বাস্থ্য
  • লিড নিউজ
  • ০২ মার্চ, ২০২৪ ১৯:৫৪:২০

ছবিঃ সিএনআই

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ  হাসপাতালের সীমানা প্রাচীর ঘেঁষে অবৈধ দোকানপাট উচ্ছেদ, হাসপাতাল ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ নিষেধ, হাসপাতাল চত্বরে দালাল প্রতিরোধসহ হাসপাতালের সেবার মান উন্নয়নে চিকিৎসকদের মানব সেবার মনোভাব নিয়ে কাজ করতে হবে। প্রাইভেট রোগি না দেখে হাসপাতালের ওয়ার্ডে ভর্তি রোগিদের সেবা দানে চিকিৎসকদের এগিয়ে আসার আহ্বান জানান।

শনিবার (২ মার্চ) বেলা ১১ টায় গাজীপুরের শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও সভার প্রধান অতিথি প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপক রুমানা আলী টুসি এমপি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বহিরাগত দালাল ও দালালচক্রের সাথে জড়িতদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহন করা হবে। এসময় শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল-মামুন শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রণয় ভূষন দাসকে এসব বিষয়ে অবগত করা মাত্রই মোবাইল কোর্ট (ভ্রাম্যমান আদালত) পরিচালনার মাধ্যমে ওইসব লোকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রণয় ভূষন দাসের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান, শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল-মামুন, শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল জলিল, শ্রীপুর বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক ভিপি আহসান উল্লাহ, শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহ্ জামান, শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির সভাপতি আনিছুর রহমান শামীম প্রমুখ।

ব্যবস্থাপনা কমিটির সভায় ৫০ শয্যা এ হাসপাতালকে ১০০ শয্যায় উন্নীত করন, শূন্য পদে জনবল পূরন, চিকিৎসকদের নিরাপত্তায় বিষয়ে আনসার নিয়োগ, আউটসোর্সিং প্রক্রিয়ায় পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মী নিয়োগ, প্রয়োজনীয় মেশিনারীজ সরবরাহ,  জেনারেটর স্থাপন, নিরাপত্তা প্রহরী নিয়োগ, বর্জ্য ব্যবস্থাপনা, কীট স্থাপন, কোয়ার্টার মেরামত,  উপজেলা পরিষদ থেকে বরাদ্দ প্রদান, নতুন ভবন ও জরুরী বিভাগ সংস্করন, বহিঃ বিভাগের টিকিট কাউন্টার স্থানান্তর, দুই সপ্তাহ (১৪ দিন) পর পর পৌরসভা কর্তৃক মশা নিধন ও ড্রেন পরিষ্কার কার্যক্রম নিশ্চিত করনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

মন্তব্য ( ০)





  • company_logo