• স্বাস্থ্য
  • লিড নিউজ

দিনাজপুরে স্বাস্থ্য বিভাগে ভোক্তা অধিকারের অভিযানে ৪ টি ক্লিনিকে ২ লাখ টাকা জরিমানা

  • স্বাস্থ্য
  • লিড নিউজ
  • ২৮ ফেব্রুয়ারী, ২০২৪ ১৯:৫২:৪১

ছবিঃ সিএনআই

দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুর শহরে ৪ টি ক্লিনিকে অভিযান চালিয়ে ২ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। আজ বুধবার দুপুরের দিকে যৌথভাবে ওই ভ্রাম্যমাণ অ়ভিযান চালান জেলার স্বাস্হ্য বিভাগ এবং ভোক্তা অধিকারের কর্মকর্তারা।

ভোক্তা অধিকারের সহকারি পরিচালক মমতাজ বেগম জানান,  অভিযানে লাইসেন্স নবায়ন বিহীন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোতে অপরিচ্ছন্ন পরিবেশে চিকিৎসাসেবা প্রদান , কর্তব্যরত চিকিৎসক ও পর্যাপ্ত নার্স-টেকনোলজিস্টের অভাব, আয়া দিয়ে ইসিজি কার্যক্রম চালানো, পরীক্ষাগারে দুষিত রক্ত সংরক্ষণ ও মেয়াদ উত্তীর্ণ রাসায়নিক উপাদান দিয়ে প্যাথলজিক্যাল টেস্ট রিপোর্ট তৈরীসহ বিভিন্ন অনিয়ম চোখে পড়েছে।

 অভিযানে শহরের বালুবাড়ি এলাকার মেঘনা ক্লিনিক এন্ড নার্সিং হোম, স্বদেশ ডায়াগনষ্টিক সেন্টার, নিউ পেশেন্ট কেয়ার ডায়াগনস্টিক এন্ড ক্লিনিক ও মাতৃসেবা হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ওইসব অনিয়ম অব্যবস্হপনা দেখতে পেয়েছেন তারা।

এসময়  ওই ৪ টি প্রতিষ্ঠানের মালিকদের প্রত্যেককে ৫০ হাজার করে মোট ২ লাখ টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মমতাজ রুনী। এসময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মুহতাত আবিদ।

অভিযান অংশ নেওয়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মুহতাত আবিদ বলেন স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক দিনাজপুর জেলা সিভিল সার্জন অফিস এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর  যৌথ অভিযানে ৪টি ডায়াগনস্টিক সেন্টার এবং ক্লিনিককে ২ লাখ টাকা জরিমানা আদায়ের পাশাপাশি ১৫ দিনের মধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী নিয়ম অনুযায়ী পরিচালনায় সময় দেওয়া হয়েছে।  নির্দেশনা না মানলে পরবর্তীতে প্রতিষ্ঠান ৪ টি সিলগালা করাসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের হুশিয়ারীও দেওয়া হয়েছে। জেলার সিভিল সার্জন ডা এ এইচ এম বোরহান- উল-ইসলাম সিদ্দিকীর নেতৃত্বে অনিবন্ধিত ক্লিনিক-ডায়াগনস্টিকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির অংশ হিসেবে অভিযান চলমান থাকবে।

মন্তব্য ( ০)





  • company_logo