• স্বাস্থ্য

ঢেমশায় হেলথ্ ক্যাম্প এবং হেলথ্ কার্ড বিতরণ

  • স্বাস্থ্য
  • ২৪ ফেব্রুয়ারী, ২০২৪ ১৩:২৪:২৪

ছবিঃ সিএনআই

সাতকানিয়া প্রতিনিধিঃ সাতকানিয়া উপজেলা ঢেমশা ইউনিয়নের গ্রামে প্রায় শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও হেলথ কার্ড বিতরণ করা হয়। শুক্রবার (২৩ফেব্রুয়ারি) বিকাল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত এ সব রোগীদেরকে চিকিৎসা সেবা প্রদান করেন, সাতকানিয়ার মানবিক ডাঃ মোঃ রায়হানুল কবির, মেডিকেল অফিসার ইমার্জেন্সী বিভাগ সিএসসিআর হাসপাতাল চট্টগ্রাম, আবাসিক মেডিকেল অফিসার, মা-শিশুজেনারেল হাসপাতাল কেরানীহাট, সাতকানিয়া চট্টগ্রাম। উত্তর ঢেমশা মাইজপাড়া আশরাফিয়া ফোরকানি ও রহমানিয়া নূরানি মাদ্রাসার মাঠ প্রাঙ্গণে বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্পের আয়োজন করেন, শাহেদ, রমজান আলী, নুর মোহম্মদ,আবু ফয়েজ,সার্বিক সহযোগিতা করেন এলাকাবাসী। বিনামূল্যে এই চিকিৎসা সেবা পেয়ে খুশি হয়েছেন সাধারণ মানুষজন।

ঢেমশা গ্রামের বাসিন্দার হেলাল উদ্দিন (৩০) বলেন, বিশেষজ্ঞ চিকিৎসক আসার বিষয় আজকে এলাকায় মাইকিং করা হয়েছে। টাকা ছাড়া চিকিৎসা করা হবে জেনে তিনি মেয়ে ও স্ত্রীকে নিয়ে এসেছেন। বিশেষজ্ঞ চিকিৎসক সেবা দিয়েছেন। খুব আন্তরিক সেবা পেয়েছেন তাঁদের কাছ থেকে।

ফ্রি সেবা নিতে নিজের ৯ মাসের বাচ্চাকে নিয়ে এসেছেন লাকি আক্তার (২৩), তিনি বলেন, সকালে জানতে পারলাম যে আজকে ডাক্তার ফ্রি রোগী দেখবে। খবর পেয়ে আমার বাচ্চাকে নিয়ে এসেছি। ডাক্তার দেখে ওষুধ লিখে দিলো।

তারেক (১৫) নামের আরেক রোগীর স্বজন বলেন, আমি একজন ছাত্র। আজকে বিনামূল্যে ফ্রি ডাক্তার আসবে শুনে দেখাতে এসেছি। 

এ ব্যাপারে ডাঃ মোঃ রায়হানুল কবির বলেন, আমাদের সমাজে অনেক মানুষ আছেন যারা টাকার অভাবে চিকিৎসা করাতে পারেন না। তাদের কথা ভেবে আজকের এই ফ্রি চিকিৎসা সেবা প্রদান করছি। তিনি আরো বলেন, আমি সাতকানিয়ার সন্তান হিসেবে আমার দায়িত্ব ও কর্তব্য এই এলাকার মানুষদের কে চিকিৎসার মাধ্যমে সেবা করা। প্রতিটি এলাকায় গরীব ও অসহায় রোগীদের কে আমি ফ্রি ক্যাম্পিং মাধ্যমে নিয়মিত সেবা দিয়ে যাচ্ছি। এবং ভবিষ্যৎ ও এই রকম সেবা দিয়ে যাব। গরীব ও অসহায় রোগীদের সাহায্য সহযোগীতা করব।

মন্তব্য ( ০)





  • company_logo