• তথ্য ও প্রযুক্তি

অবশেষে জানা গেল নাথিং স্মার্টফোন ২এ মডেলের দাম

  • তথ্য ও প্রযুক্তি
  • ১৭ ফেব্রুয়ারী, ২০২৪ ১৮:৩৮:৩১

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্কঃ আলোচিত স্মার্টফোন নাথিং ফোন ২এ মডেলের দাম জানা গেল। মার্চের শুরুতে এই ফোনটি বাজারে পাওয়া যাবে। নাথিং ফোন ১, এবং ২ এর সফলতায় বাজারে আসছে নতুন মডেল। দুনিয়ার প্রথম স্বচ্ছ ফোন তৈরি করে সুনাম কুড়ায় ব্রিটিশ কোম্পানি নাথিং। নাথিং ফোন ২এ মডেলে থাকছে ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ।

ফাস্ট চার্জিংয়ের সঙ্গে আসতে চলেছে এই ফোন। এটি ভারতে কোম্পানির তৃতীয় স্মার্টফোন হতে চলেছে। ২৯ ফেব্রুয়ারি স্পেনের বার্সেলোনাতে অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪ ইভেন্টে উন্মোচন করা হবে স্মার্টফোনটি। বাজারে আসতে এখনও বেশ কয়েকদিন বাকি থাকলেও ফাঁস হয়েছে দাম। নাথিং ফোন ২এ মডেলের দাম হতে পারে ৪০ থেকে ৫০ হাজার টাকার মধ্যে।

এই দামে পাওয়া যাবে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভার্সন কিনতে আরও বেশি খরচ করতে হবে। দুটি রঙে কেনা যাবে - কালো এবং সাদা। নাথিং স্মার্টফোন ২এ মডেলে অনেক চেনা ফিচার্স থাকতে চলেছে, যা আগের মডেলেও দেখা গিয়েছে। এতে মিলবে ৬.৭ ইঞ্চির অ্যামোলিড ডিসপ্লে সঙ্গে ১২০ হার্জ রিফ্রেশ রেট।

স্মার্টফোনে প্রসেসর থাকতে চলেছে মিডিয়াটেক ডায়মেনসিটি ৭২০০।এই ফোনে ভার্চুয়াল ব়্যামের সুবিধা থাকবে কিনা তা এখনও নিশ্চিত জানা যায়নি। স্মার্টফোনে ব্যাটারি ক্যাপাসিটি থাকছে ৪৯২০ এমএএইচ। সঙ্গে ৪৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। ফোনে মিলবে নাথিং ওএস ২.৫ ভিত্তিক অ্যানড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম। শোনা যাচ্ছে, এতে তিন পার্টে Gylph ইন্টারফেস পাওয়া যাবে।

যা নাথিং ফোনের অন্যতম আকর্ষণ। আগামীদিনে এই ফিচারটি সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে। ক্যামেরার ক্ষেত্রে থাকতে চলেছে ৫০ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সেটআপ। স্মার্টফোনের সামনে মিলবে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ক্যামেরার ক্ষেত্রে একাধিক মোড এবং এনহান্সমেন্ট ফিচার থাকতে পারে। যার মাধ্যমে ক্রিস্টাল ক্লিয়ার ছবি তুলতে পারবেন ব্যবহারকারীরা। কানেক্টিভিটির ক্ষেত্রে ৫জি, ৪জি, এলটিই, ইউএসবি টাইপ সি চার্জিং পোর্ট পাওয়া যাবে।

মন্তব্য ( ০)





  • company_logo