• কূটনৈতিক সংবাদ

রাজশাহীতে ভারতের ৭৫তম প্রজাতন্ত্র দিবস উদযাপন 

  • কূটনৈতিক সংবাদ
  • ২৮ জানুয়ারী, ২০২৪ ১১:১৫:৪৫

ছবিঃ সিএনআই

নিউজ ডেস্কঃ  রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশন এর আয়োজনে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মাধ্যমে ২৬শে জানুয়ারি ভারতের ৭৫তম প্রজাতন্ত্র দিবস উদযাপিত হয়েছে। সন্ধ্যায় নগরীর একটি বিলাসবহুল হোটেলে ভারতীয় সহকারী হাইকমিশন এর উদ্দ্যোগে জাকজমকপূর্ণ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

ভারতের জাতীয় পতাকার তিন কালারের ডেকোরেশনের সাথে বাশির সুর আমন্ত্রিত সকল অতিথিকে মুগ্ধ করেছে। অনুষ্ঠানে বাংলাদেশ ও ভারতীয় শিক্ষার্থীদের অংশগ্রহণে ভারতের দেশাত্ববোধক গানের পাশাপাশি ভারতের সংস্কৃতি ও জীবনমান ফুটে তোলা হয়। এ যেন দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণতার অনন্য উদাহরণ।  অনুষ্ঠানে দ্রূপদলোকের নৃত্য অনুষ্ঠান ও ঐতিহ্যবাহী গাম্বীরা অনুষ্ঠানের আলাদা মাত্রা যুক্ত করে। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী মনোজ কুমার। আয়োজনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বাংলাদেশ খাদ্য মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, এমপি। অনুষ্ঠানে বগুড়া-৫ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, বগুড়া-৭ আসনের সংসদ সদস্য ডা: মোস্তফা আলম নান্নুসহ রাজশাহী বিভাগের প্রায় সকল  ও রংপুর বিভাগের আংশিক সংসদ সদস্যরা  এবং রাজশাহী, রংপুর, সিরাজগঞ্জের অবস্থিত বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলরগণও উপস্থিত ছিলেন।  এছাড়াও বীর মুক্তিযোদ্ধাগণ, প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সরকারি কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

মন্তব্য ( ০)





  • company_logo