• সমগ্র বাংলা

রংপুরে বাসচালককে মারপিট সড়ক অবরোধ

  • সমগ্র বাংলা
  • ১৭ জানুয়ারী, ২০২৪ ১৮:২১:৩০

ছবিঃ সংগৃহীত

রংপুর ব্যুরোঃ রংপুরে বাসচালককে মারপিটের ঘটনায় মহাসড়ক অবরোধ কওে প্রতিবাদ জানিয়েছে রংপুর মোটর শ্রমিক ইউনিয়নের সদস্যরা।এ সময় সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয় আর দুর্ভোগে ভোগান্তিতে পরে সাধারণ যাত্রীরা। তবে সদস্যের দ্বারা বাস শ্রমিককে মারপিটের ঘটনার জের আধা ঘণ্টা রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করে রংপুর মোটর শ্রমিক ইউনিয়নের সদস্যরা।

এসময় রাস্তার দুই পাশে তীব্রযানজটের সৃষ্টি হয় এবং দুর্ভোগ আর ভোগান্তিতে পরে সাধারণ যাত্রীরা। বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে নগরীর মর্ডান মোড় ঢাকা রংপুর মহাসড়কে এ ঘটনা ঘটে।এ ঘটনায় পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ মজিদ।তিনি জানান,বাসচালকে অনিয়ম করে একজন বাস শ্রমি কে মারপিট করছে।এঘটনায় অন্য শ্রমিকরা এই প্রতিবাদ করছেন।তবে সুষ্টু তদন্ত করে এ্ধসঢ়; বিচারের দাবি জানান সম্পাদক।

স্থানীয় ও শ্রমিক সুত্রে জানা যায়,রংপুরের প্রবেশ পথ মডার্ণ মোড়ে রাস্তার পাশে বাস রেখে যাত্রী উঠানোর সময় এক পুলিশ সদস্য গাড়িটি এগিয়ে নেয়ার কথা বলে ওই বাস চালককে। এ সময় বাসটি এগিয়ে না নেয়ায় কথাকাটির এক পর্যায়ে বাস চালককে মারপিট করে ওই পুলিশ সদস্য। এসময় উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়। পরে ক্ষুব্ধ শ্রমিকরা এক জোট হয়ে রাস্তার মাঝখানে গাড়ী রেখে প্রতিবাদ করে। এতে সৃষ্টি হয় দীর্ঘ যানজটের।

তাৎক্ষণিকভাবে মেট্রোপলিটন তাজহাট থানা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ঘটনাস্থলে এসে শ্রমিকদের সাথে কথা বলেন এবং অভিযুক্ত পুলিশ সদস্যকে থানা থেকে সরিয়ে নেয়ার কথা বলে।এসময় রংপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ মজিদ ঘটনাস্থলে এসে অভিযুক্ত পুলিশ সদস্যকে সরিয়ে নেয়ার আশ্বাসে অবরোধ তুলে নেয়ার নির্দেশ প্রদান করেন।

পরে ক্ষুব্ধ শ্রমিকরা অবরোধ তুলে নেন। এ ঘটনায় রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার ট্রাফিক(ডিসি) মো. মেনহাজুল আলম বলেন,রাস্তায় গাড়ি রাখা নিয়ে তাজহাট থানার এক পুলিশ সদস্যের সাথে কথাকাটাকাটির ঘটনা ঘটে। পরে সমাধান হওয়ায় অবরোধ তুলে নেয় তারা।পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo