• সমগ্র বাংলা

স্বামী বিবেকানন্দের ১৬১ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত

  • সমগ্র বাংলা
  • ১২ জানুয়ারী, ২০২৪ ১৯:০৯:১৩

ছবিঃ সিএনআই

সাতক্ষীরা প্রতিনিধি: স্বামী বিবেকানন্দের ১৬১ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ সাতক্ষীরা জেলার আয়োজনে শুক্রবার বেলা ১১ টায় সাতক্ষীরা মায়ের বাড়ি মন্দিরে এ আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদের সাতক্ষীরা জেলার সভাপতি বাবু নয়ন চন্দ্র সানা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর জেলার রামকৃষ্ণ আশ্রম ও মিশনের সহ-সম্পাদক স্বামী আত্মবিভানন্দজী। সম্মানিত অতিথি ছিলেন সাতক্ষীরা জেলা মন্দির সমিতির সভাপতি এ্যাড. সোমনাথ ব্যানার্জী। বিশেষ অতিথি ছিলেন বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদের উপদেষ্টা এ্যাড. অনিত মুখার্জী, কলারোয়া সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক সেবানন্দ কুমার সরকার।

উপদেষ্টা অধ্যক্ষ নির্মল কুমার দাশ, উপদেষ্টা শ্রীমতি স্নিগ্ধা নাথ, উপদেষ্টা শ্রীমতি শীলা রানী অধিকারী। প্রধান বক্তা ছিলেন বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদের উপদেষ্টা শ্রীমতি কল্যাণী রায়, বিশ্বরুপ ঘোষ প্রমুখ। অনুষ্ঠানে বক্তারা স্বামী বিবেকানন্দের জীবন দর্শন নিয়ে আলোচনা করেন। অনুষ্ঠানে প্রধান অতিথিস্বামী আত্মবিভানন্দজী বলেন মানুষের জন্য এত দরদ আর কারো মধ্যে দেখা যায় না।

তিনি যেন মানবের রুপে পৃথিবীতে পদার্পণ করেছেন। তিনি আরো বলেন স্বামী বিবেকানন্দকে সিবাবতার বলা হয় শুধু মাত্র তার মানুষের জন্য মহৎ কর্মের জন্য। অনুষ্ঠানে স্বামী বিবেকানন্দের জীবন দর্শন নিয়ে আলোচনার শেষে শতাধিক মানুষের মাঝে শীতবস্ত বিতরণ করা হয়। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদের সাতক্ষীরা জেলার সাধারণ সম্পাদক অধ্যাপক তপন কুমার শীল।

মন্তব্য ( ০)





  • company_logo