• রাজনীতি

গাজীপুর-১ আসনে নৌকার পালে বিজয়ের হাওয়া

  • রাজনীতি
  • ০৪ জানুয়ারী, ২০২৪ ১৯:৫৮:১০

ছবিঃ সিএনআই

কালিয়াকৈর প্রতিনিধিঃ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবারও নৌকা নিয়ে এসেছেন ১৯ মার্চের মহানায়ক মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী  আলহাজ্ব অ্যাডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক।  সভা-সমাবেশের বক্তব্য থেকে শুরু করে চায়ের দোকান,সবখানেই এখন আলোচনার কেন্দ্র বিন্দু প্রবীন মুক্তিযোদ্ধা আ.ক.ম মোজাম্মেল হক এর নৌকা প্রতীক আর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তরুণ নেতা রেজাউল করিম রাসেল এর ট্রাক প্রতিকের নাম। তবে সবার মুখে একটাই কথা, শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রা এগিয়ে নিতে এবং  এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আ.ক.ম মোজাম্মেল হকের নৌকা মার্কাকে তারা বিপুল ভোটে বিজয়ী করবে।

গাজীপুর-১ আসনটি কালিয়াকৈর উপজেলার ৯টি ইউনিয়ন, ১টি পৌরসভা এবং গাজীপুর মহানগরের বাসন, কোনাবাড়ি ও কাশিমপুর  এলাকার ১৮টি ওয়ার্ড নিয়ে গঠিত। এ আসনের ২৩৭টি কেন্দ্রে এবার মোট ভোটার ৬ লাখ ৯৮ হাজার ৬ শ ৬৩টি । এ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন গাজীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি আ.ক.ম মোজাম্মেল হক।

তিনি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান , পৌর সভার মেয়র থেকে মন্ত্রী হওয়ার গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করেন। তিনি জনপ্রতিনিধিত্বের ৫০ বছর যাবত জনগণের সেবক হিসেবে নিরলশ ভাবে দায়িত্ব পালনে ঐতিহাসিক ভাবে গাজীপুর বাসীর এক উজ্জল নক্ষত্র হিসেবে পরিচিত । অ্যাডভোকেট আ. ক.ম মোজাম্মেল হক ২০০৮ সালে অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করে প্রায় ৮১ হাজার ভোটের ব্যবধানে নির্বাচিত হন। এর পর  দশম ২০১৪ সাল ও একাদশ ২০১৮ সাল জাতীয় সংসদ নির্বাচনেও তিনি একই আসন থেকে পূন:নির্বাচিত হন। ২০১৪ সাল থেকে তিনি সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

দীর্ঘ অর্ধশত বছর যাবত জনপ্রতিনিধি হিসেবে গাজীপুর-১ আসন জুড়ে সর্বত্র নানামুখী উন্নয়নমূলক কর্মকান্ডের বিবরণ তুলে ধরে নির্বাচনী এলাকার মাঠ চষে বেড়াচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। নির্বাচনী এলাকার প্রতিটি পথসভা পরিনত হচ্ছে নির্বাচনী জনসভায়। তুলে ধরছেন শেখ হাসিনা সরকারের নানা উন্নয়ন কর্মকান্ড এবং তার ধারাবাহিকতার প্রতিশ্রুতি দিয়ে নৌকা মার্কায় ভোট প্রার্থনা করছেন।

এজন্যও জনগণের নিকট ব্যাপক সমাদৃত হয়েছেন। গাজীপুর-১ আসনের ৯৫ ভাগ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী-সমর্থক,কালিয়াকৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান,মহিলা ভাইস চেয়ারম্যান,উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ বিপুল সংখ্যক মেম্বার , পৌরসভার কাউন্সিলর,গাজীপুর মহানগরের বাসন,কোনাবাড়ী ও কাশিমপুর থানার আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনসহ ১৮টি ওয়ার্ডের কাউন্সিলর  নৌকা প্রতিকের পক্ষে নিরলস ভাবে সবা-সমাবেশ ও প্রচার প্রচারণার মাধ্যমে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

এদিকে স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ও কালিয়াকৈর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম রাসেল ট্রাক প্রতিকের সাথে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে নির্বাচনী পর্যবেক্ষকরা মনে করছেন। তবে বিগত পৌর নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে  বিপুল ব্যবধানে পরাজিত হয়েছেন বর্তমান সংসদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম রাসেল। গত পৌর নির্বাচনে তার সমর্থকদের অসৌজন্যমূলক আচরণের জন্য ব্যপক সমালোচিত হন তিনি।

এতে পৌর নির্বাচনের মতো সংসদ নির্বাচনেও  এক শ্রেণীর সাধারণ ভোটার তার কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন বলে মনে করছেন অনেক নির্বাচন বিশ্লেষক। এদিকে রেজাউল করিম রাসেলের পক্ষে রয়েছে কিছু ব্যক্তিগত সুবিধা বঞ্চিত নেতা কর্মী। বিজয়ের জন্য নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন, দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।  তারপরও আ. ক. ম মোজাম্মেল হক এবারও বিপুল ভোটে বিজয়ী হওয়ার আশাবাদী।

মন্তব্য ( ০)





  • company_logo