• অপরাধ ও দুর্নীতি

আটোয়ারী সীমান্ত থেকে ৪ কেজি স্বর্ণের বার উদ্ধার

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৬ ডিসেম্বর, ২০২৩ ১১:০২:৫৭

ছবিঃ সিএনআই

পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার সীমান্ত এলাকা থেকে প্রায় ৪ কেজি স্বর্ণের বার উদ্ধার করেছে পঞ্চগড়-১৮ বিজিবি'র সদস্যরা। এর মধ্যে রয়েছে ১৫ টি স্বর্ণের বিস্কুট ও ৫টি বিভিন্ন আকৃতির স্বর্ণের বার।জানা যায়, উদ্ধার হওয়া স্বর্ণগুলো ৩৫১ ভড়ি ৪ আনা'র হলেও ওজনে ৪ কেজি ৮৬ গ্রাম।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সন্ধায় গিরাগাঁও বিওপিতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন পঞ্চগড়-১৮ বিজিবি ব্যাটালিয়নের সিও লে. কর্ণেল যুবায়েদ হাসান। এর আগে একই দিন সকালে উপজেলার ধামোর ইউনিয়নের গিরাগাঁও সীমান্তের রমজান পাড়া এলাকার ৪১০ নং মেইন পিলার এলাকা থেকে এ সব স্বর্ণের বার উদ্ধার করা হয়।

 বিজিবি জানান, গিরাগাঁও বিওপির টহল দল সীমান্ত এলাকায় দায়িত্ব পালনের সময় এক ব্যক্তিকে সীমান্তের একটি ধান ক্ষেতে খড় বাধতে দেখে টহল দল কাছে যায়। এসময় বিজিবিকে দেখে ওই ব্যক্তি ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে সে স্থান থেকে একটি ছোট কাপড়ের ব্যাগে বাঁধা অবস্থায় স্বর্ণগুলো উদ্ধার করে।

পঞ্চগড়-১৮ বিজিবি ব্যাটালিয়নের লে. কর্ণেল (সিও) যুবায়েদ হাসান জানান, মঙ্গলবার আটোয়ারী উপজেলার সীমান্ত থেকে ৩ কোটি ৫১ লাখ ২৫ হাজার টাকা মূল্যের ১৫ টি স্বর্ণের বিস্কুট ও ৫টি বিভিন্ন আকৃতির স্বর্ণের বার উদ্ধার করা হয়। এসময় স্বর্ণ বহনকারী ওই ব্যক্তিকে আটকের চেষ্টা করা হলে সে ভারতের অভ্যন্তরে চলে যায়।

আমরা এ ঘটনায় তদন্ত ও ওই ব্যক্তিকে আটকের চেষ্টা অব্যাহত রয়েছে।  এ ঘটনায় আটোয়ারী থানায় একটি এজাহার দায়ের করে থানা হেফাযতে দেয়া হবে বলে জানান তিনি। এসময় পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের সহকারী পরিচালক মেজর রিয়াদ সহ গিঁরাগাঁও ক্যাম্পের কমান্ডার সুবেদার ফারুক হোসেন সহ বিজিবি সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo