• অপরাধ ও দুর্নীতি

২ এপিবিএন এর অভিযানে চুরির মালামালসহ গ্রেফতার ৩

  • অপরাধ ও দুর্নীতি
  • ১৭ নভেম্বর, ২০২৩ ২১:৫১:৩২

ছবিঃ সিএনআই

ময়মনসিংহ প্রতিনিধিঃ মোঃ আব্দুস সুবুর(৫৩), থানা-ফুলপুর, জেলা-ময়মনসিংহ ইং ১৩ নভেম্বর ২০২৩ তারিখ ২ এপিবিএন অধিনায়ক বরাবরে একটি অভিযোগ করে উক্ত অভিযোগে তিনি উল্লেখ করে যে, বাদীর মেয়ে সাবিকুন নাহার সালমা গত ২৫ অক্টোবর ২০২৩ তারিখ রাত্র ৯.৩০ টার সময় ময়মনসিংহ হতে বাদীর বাড়ী আসার জন্য ময়মনসিংহ ব্রীজ থেকে সিএনজিতে উঠে। রাত্র ১০.৩০ টার সময় ফুলপুর থানাধীন আমুয়াকান্দা মোড়ে পৌছায় আমুয়াকান্দা মোড়ে পৌছানোর পর বাদীর ছোট ছেলে রাকিবুল হাসান (১৮) সিএনজি থেকে  একটি লাগেজ নিয়ে নামে,  সিএনজিতে থাকা তার ভ্যানিটি ব্যাগ নামানোর আগেই  সিএনজি চালক  সিএনজি চালিয়ে হালুয়াঘাট অভিমুখে চলেযায়।

ভ্যানিটি ব্যাগে দুইটি মোবাইল ফোন, নগদ টাকা ও দুই ভরি স্বর্ণের অলংকার ছিল। বাদীর ছোট ছেলে উক্ত ঘটনা সংক্রান্তে ফুলপুর থানায় ০৩টি পৃথক পৃথক সাধারন ডায়েরী করে। একই সাথে আইনগত সহায়তা চেয়ে জাতীয় জরুরী সেবা “৯৯৯” এ কল দেয় এবং ২ এপিবিএন সাইবার শাখায় উল্লেখিত ০৩টি জিডির কপি প্রেরন করে।

বাদীর উক্ত অভিযোগ এবং জিডির প্রেক্ষিতে অধিনায়ক(অতিরিক্ত ডিআইজি), ২ এপিবিএন,  সার্বিক দিক নির্দেশনায় ২ এপিবিএন অপাঃ এন্ড ইন্টিঃ শাখার সিসি  এর সাইবার টিম এপিবিএন হেডকোয়ার্টাসের্র সিআইএ/এলআইসি শাখার উন্নত প্রযুক্তির সহায়তায় বাদীর মেয়ের মোবাইলের এর বর্তমান অবস্থান সনাক্ত করে ১৬ নভেম্বর ২০২৩ তারিখ রাত ৭ টার সময় মোঃ সজীব (২২), পিতা-মোঃ রফিকুল ইসলাম কে  মোবাইল ফোন সহ গ্রেফতার করে  জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদে উল্লেখিত মোবাইল ফোন ০২টি সে মোঃ রাশেদ (৩৮), পিতা-মৃত আইনউদ্দিন, থানা- তারাকান্দা, জেলা- ময়মনসিংহের নিকট হতে ক্রয় করে বলে জানায়।

তার দেওয়া তথ্য মতে একই তারিখ ৮টার  সময় মোঃ রাশেদ (৩৮) এর অবস্থান সনাক্ত করে তারাকান্দা থানাধীন কোদালধর বাজার এলাকা থেকে আটক পূর্বক জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে সে ইং ২৫ অক্টোবর ২০২৩ তারিখ রাতে বাদীর মেয়ের ভ্যানিটি ব্যাগ ও মালামাল নিয়ে পালানোর কথা স্বীকার করে এবং বর্ণিত মোবাইল ফোন ০২টি ২নং বিবাদীর নিকট এবং স্বর্ণ অলংকার ৩নং বিবাদী বাবন চন্দের (৩৬), চন্দ জুয়েলার্সে‘ বিক্রি করে বলে জানায়।

তার দেওয়া তথ্য মতে একই তারিখ ময়মনসিংহ জেলার তারাকান্দা থানাধীন মধ্যবাজার বাবন চন্দ জুয়েলার্সের দোকান হতে বাবন চন্দ (৩৬) কে আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে উক্ত স্বর্ণ অলংকার ১নং আসামী মোঃ রাশেদ (৩৮), এর নিকট থেকে ক্রয় করে গলিয়ে অন্যত্র বিক্রি করেছে মর্মে স্বীকার করে। পরবর্তীতে ধৃত ৩ আসামী ও উদ্ধারকৃত মোবাইল ফোনসহ ফুলপুর থানায় সোপর্দ করে।  গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ফুলপুর থানায় মামলা রুজু করে। 

মন্তব্য ( ০)





  • company_logo