• সমগ্র বাংলা
  • লিড নিউজ

রূপপুরে ডিজিটাল বুলেটিন 'স্ক্রিন' স্থাপনের উদ্বোধন

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ১৬ আগস্ট, ২০২৩ ১০:৩৯:৪৩

ছবিঃ সিএনআই

পাবনা প্রতিনিধিঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রোড টু স্মার্ট বাংলাদেশ 'ডিজিটাল বুলেটিন স্ক্রিন' স্থাপনের শুভ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৫ আগষ্ট) রাত ৮ টায় ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়নের নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের সন্নিকটে ' পাকশী ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান, সাইফুজ জামান পিন্টুর পক্ষ থেকে ৭ ফুট লম্বা দৈর্ঘ্যের ডিজিটাল বুলেটিন স্কিনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। রোড টু স্মার্ট বাংলাদেশ ' ডিজিটাল বুলেটিন স্ক্রিন' উদ্বোধক করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পাবনা-৪ আসনের সংসদ সদস্য ও বীর-মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস এমপি।

ঈশ্বরদীর পাকশী ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান সাইফুজ জামান পিন্টুর সভাপতিত্বে পাকশী ইউনিয়ন যুবলীগের সভাপতি আনোয়ার হোসেনের সঞ্চালনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উত্তরবঙ্গের প্রখ্যাত শ্রমিকনেতা বীর-মুক্তিযোদ্ধা মোহাম্মদ রশীদু্ল্লাহ, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক, আবুল কালাম আজাদ মিন্টু, যুগ্ম সম্পাদক, পাকশী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি, বীর-মুক্তিযোদ্ধা হাবিবুল ইসলাম হবিবুল, সাধারন সম্পাদক সাইফুল আলম বাবু মণ্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খাঁন, মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাঁকলী ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাইফুজ জামান পিন্টু জানান।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, দেশরত্ন প্রধানমন্ত্রী দেশকে 'স্মার্ট বাংলাদেশে পরিনত করতে কাজ করে যাচ্ছেন। স্মার্ট বাংলাদেশকে পরিনত করার প্রধান হাতিয়ার হবে ডিজিটাল  সংযোগ। তিনি আরও বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে হলে স্মার্ট নাগরিক, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সরকার ও স্মার্ট সমাজের জন্য ডিজিটাল সংযোগ মূল ভিত্তি হিসেবে কাজ করবে। এখন ডিজিটাল বাংলাদেশ একটি বাস্তবতা। স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট জাতি গঠনে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের কোন বিকল্প নাই।

ইউপি চেয়ারম্যান সাইফুজ জামান পিন্টু আরও বলেন আমি ব্যাক্তিগত অর্থে ৭ ফুট দৈর্ঘ্যের যে ডিজিটাল বুলেটিন স্ক্রিন' স্থাপন  করার উদ্দ্যেশ্য হলো, বিভিন্ন জাতীয় দিবস, বর্তমান সরকারের উন্নয়নের চিত্র, বিনোদন খেলাধুলা উপভোগের একটি সুযোগ করে দেওয়া হলো। রূপপুর ছিল একটি অজোপাড়াঁ গা। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের কারণে রূপপুর স্বগৌরবে মাথা উঁচু করে বিশ্বের দরবারে মাথা উচু করে নিয়েছে। তাই সর্বপ্রথমে আমার প্রিয় পাকশী ইউনিয়নের জনগনকে সবার আগে স্মার্ট বানাতে এই মহতি উদ্দ্যেশ্য।

মন্তব্য ( ০)





  • company_logo