• সমগ্র বাংলা

চুয়াডাঙ্গায় ৭৫ কোটি টাকা ব্যয়ে রেলওয়ে ওভারপাস নির্মান কাজের শুভ উদ্ধোধন

  • সমগ্র বাংলা
  • ১৩ আগস্ট, ২০২৩ ১৬:৫৯:১৮

ছবিঃ সিএনআই

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ  চুয়াডাঙ্গাবাসীর দীর্ঘদিনের লালিত স্বপ্ন রেলবাজার রেলওয়ে ওভারপাস নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়ছে। চুয়াডাঙ্গা  রেলবাজারের অভিমুখে ট্রেনের জন্য রেলগেটে  সুদীর্ঘ যানজটের সৃষ্টি হয়  দেশ স্বাধীন হবার  আগে থেকেই এই দূর্ভোগে ভুগছে চুয়াডাঙ্গাসহ দক্ষিণ  পশ্চিম অঞ্চলের কয়েক জেলার মানুষ। 

এজন্য জনগনের  এই দূর্ভোগ স্থায়ী ভাবে নিরসনের জন্য  ৭৫ কোটি টাকা ব্যয়ে রেলওয়ে ওভারপাস নির্মানের জন্য বাজেট পাশ করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। যা ৭৪৮ মিটার দৈর্ঘ্য হবে এবং  ওভারপাস নির্মাণে ব্যয় ধরা   হবে ৭৫ কোটি ১১ লাখ টাকা। ওভারপাসে ১৩ টি স্প্যান থাকবে। প্রস্ত  হবে ১০.২৫ মিটার।

 আগামী ২০২৪ সালের ৩০ জুন নির্মাণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে।এর ঠিকাদারি প্রতিষ্ঠান হিসেবে কাজ করবে ঢাকার বনানীর ন্যাশনাল ডেভেলপমেন্ট ইন্জিনিয়াস লি:। 

এ উপলক্ষে  শনিবার (১২ আগষ্ট) বেলা সাড়ে ১১টায় শহরের একাডেমী মোড়ে ভিত্তিপ্রস্তর উন্মোচন করা হয়। এসময়  উদ্ধোধন অনুষ্ঠানে  জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমার সভাপতিত্বে  প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা ১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। 

 বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার  জনাব আব্দুল্লাহ আল মামুন, জেলা পরিষদ চেয়ারম্যান জনাব মাহফুজুর রহমান মনজু, চুয়াডাঙ্গা পৌর মেয়র জনাব জাহাঙ্গীর আলম মালিক, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী  জনাব মুহাম্মদ মনজুরুল করিম।

এছাড়াও এসময় চুয়াডাঙ্গার জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, ব্যবসায়ী, সুশীল সমাজের প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo