• রাজনীতি

বাংলাদেশের মানুষের ভরসা হচ্ছে দেশরত্ন শেখ হাসিনাঃ নৌপরিবহন প্রতিমন্ত্রী

  • রাজনীতি
  • ০৪ জুলাই, ২০২৩ ১৬:৫৫:৪২

ছবিঃ সিএনআই

দিনাজপুর প্রতিনিধিঃ নৌপরিবহন প্রতিমন্ত্রী  খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, সামষ্টিক অগ্রগতি, সামষ্টিক শক্তি, এলাকা ও দেশের উন্নয়নের জন্য সঠিক দেশপ্রেমিক সরকার দরকার। আর এই দেশপ্রেমিক সরকার হচ্ছে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। "প্রধানমন্ত্রী সংসদে বলেছেন, অনেকে অনেক কথা বলে। দেশ পরিচালনা হচ্ছে। অভূতপূর্ব উন্নয়ন। আই এম এফ আমাদের টাকা দিয়েছেন, কেন দিয়েছেন? আমাদের সক্ষমতা আছে। বিশ্বব্যাংক আবার আমাদের মাঝে ফিরে এসেছে। আমাদের সেই সক্ষমতা আছে।

" বাংলাদেশ আজকে এগিয়ে যাচ্ছে। এই এগিয়ে যাওয়াটা অনেকেরই পছন্দ নয়। অনেকেই আজকে বাংলাদেশকে টেনে ধরার চেষ্টা করছে। আজকে বিদেশিদের কাছে মিথ্যা কল্পকাহিনী তৈরি করে বাংলাদেশে একটা কৃত্রিম সংকট তৈরি করা হচ্ছে। একটা সময় বাংলাদেশের দারিদ্রতা বিক্রি করেছিল গ্রামীণ ব্যাংকের ডক্টর ইউনুস । বাংলাদেশের মানুষ খেতে পারেনা, চলতে পারেনা, দারিদ্রতা, বানভাসী, নদী ভাঙ্গন এসব বিক্রি করে বিদেশি অর্থ নিয়ে এসে তিনি শান্তি পুরস্কার পেয়েছেন । বাংলাদেশের মানুষের শান্তি আসে নাই । বাংলাদেশের মানুষের শান্তি এবং অগ্রগতি সাধিত হয়েছে মুক্তিযুদ্ধের ভিত্তিতে দেশ পরিচালনার করার জন্য এবং সেটির রুপকার হচ্ছেন শেখ হাসিনা। বাংলাদেশের দেশ রূপান্তরের রূপকার হচ্ছেন দেশরত্ন শেখ হাসিনা। অন্য কেউ নয়। আজকে ষড়যন্ত্র হচ্ছে।

 বাংলাদেশের নির্বাচন, বাংলাদেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে। বাংলাদেশের এ ধরনের কথা বলে আজকে বাংলাদেশের বিরুদ্ধে বিদেশে প্রচারণা দেওয়া হচ্ছে। আজকে বিদেশীরা সেটি বুঝতে পেরেছে। আমরা জঙ্গিবাদ দমন করেছি। এজন্য জঙ্গিবাদের উস্কানিদাতারা বাংলাদেশের বিরুদ্ধে কথা বলে। শায়খ আব্দুর রহমান, বাংলা ভাইয়ের মতো আর কোনো জঙ্গি সৃষ্টি হয় না। এটা হচ্ছে অনেকের মনে কষ্ট। বাংলাদেশে আগামী নির্বাচন আসছে। আগামীতে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে যদি দেশ পরিচালিত হয় তাহলে ২০৪১ সালের আগেই ২০৩৫ সালে বাংলাদেশ উন্নত ও স্মার্ট বাংলাদেশে পরিণত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশপ্রেম আছে,  দেশ পরিচালনার সাহস আছে,  দূরদর্শিতা আছে, প্রজ্ঞা আছে এবং তার সেই মেধা আছে।  এ ধরনের যোগ্যতা বাংলাদেশের দ্বিতীয় কোন নেতৃত্ব এখন নাই। কাজেই বাংলাদেশের মানুষের ভরসা হচ্ছে দেশরত্ন শেখ হাসিনা।

প্রতিমন্ত্রী আজ মঙ্গলবার দিনাজপুরের বোচাগঞ্জে সেতাবগঞ্জ পৌরসভার  (২০২৩-২০২৪) অর্থ বছরের উন্মুক্ত বাজেট অধিবেশনে  প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন । অধিবেশনে সেতাবগঞ্জ পৌরসভার ২৬ তম উন্মুক্ত বাজেটে প্রায় ৩১ কোটির টাকার আয়ব্যয়ের বাজেট ঘোষনা করা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর 'সেবা' কি জিনিস বাংলাদেশের মানুষ তা ভুলে গিয়েছিল। রাষ্ট্র জনগণকে সেবা দিবে, রাষ্ট্র জনগনের সেবায় নিয়োজিত থাকবে এবং রাষ্ট্রের যে সরকার পরিচালনা হবে সেই সরকারের দায়িত্ব জনগণের সেবা নিশ্চিত করা। ৭৫ এর ১৫ ই আগস্ট এর পর সেটি আমরা দেখিনি। আমরা দেখেছি, ক্ষমতা কুক্ষিগত করা, ক্ষমতায় থাকা, ক্ষমতার বাহাদুরি করা এবং ব্যক্তি গোষ্ঠীর একটা উন্নয়ন আমরা দেখেছি। সাধারন মানুষের উন্নয়ন দেখিনি। ৭৫ এ বঙ্গবন্ধুকে হত্যার পর মূলত বাংলাদেশকে হত্যা করার চেষ্টা করা হয়েছে। মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীনের পরও যারা বলে আমরা কি পেলাম- তারা কখনোই এই দেশটিকেই চাইনি।

সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মোঃ আসলাম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন  উপজেলা নির্বাহী অফিসার ডালিম সরকার। এসময় উপস্থিত ছিলেন  বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারন সম্পাদক আফছার আলী, সেতাবগঞ্জ চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক  হুমায়ুন কবীর, বোচাগঞ্জ থানার ইনচার্জ আবু বক্কর সিদ্দিক রাসেল এবং বীরগঞ্জ পৌরসভার মেয়র মোশারফ হোসেনসহ অন্যান্যরা।

মন্তব্য ( ০)





  • company_logo