• খেলাধুলা

লিওনেল মেসিকে পেতে প্রস্তুত ক্লাবের মালিকানাও

  • খেলাধুলা
  • ০৮ এপ্রিল, ২০২৩ ১১:২৫:৩২

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: ফুটবলে চলছে নিত্য নতুন অফার দেওয়ার প্রতিযোগিতা। অবশ্য যেনতেন কারও জন্য নয়। আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসিকে পেতে আর কী কী প্রস্তাব দিতে পারে ক্লাবগুলো সেটাই এখন ভাববার বিষয়। খুব সম্ভবত যতদিন না এই মহাতারকা নতুন কোনো চুক্তিতে স্বাক্ষর করছেন, ততক্ষণই চলতে থাকবে এসব অফার! সৌদি ক্লাব আল-হিলালের অবিশ্বাস্য অঙ্কের পারিশ্রমিকের পর এবার কিছুটা ভিন্ন প্রস্তাব পেয়েছেন মেসি। এই বিশ্বজয়ী ফুটবলারের জন্য প্রস্তুত করা হয়েছে ক্লাবের মালিকানার অংশীদারত্বও! মেসির সঙ্গে চলতি বছরেই চুক্তির মেয়াদ শেষ হচ্ছে পিএসজির। এই খবর ছড়ানোর অনেক আগে থেকেই মেসিকে দলে ভেড়াতে রীতিমতো উঠেপড়ে লেগেছে আমেরিকান সকার ক্লাব ইন্টার মিয়ামি। এর আগে এই আর্জেন্টাইন ফুটবলারের উচ্চ বেতন প্রদানে প্রয়োজনে সকার লিগটির সবগুলো দল মিলে টাকা দেওয়ার প্রস্তাব দিয়েছিল।

এবার ইন্টার মিয়ামি বলছে, কেবল বেতনই নয়; তার পাশাপাশি ক্লাবের মালিকানার অংশীদারিত্বও তারা মেসিকে দিতে চায়। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ইনডিপেনডেন্ট এমন তথ্য জানিয়েছে। মেসিকে আগামী মৌসুমে দলে টানতে এমন প্রস্তাব নিয়ে হাজির হয়েছে সাবেক ইংলিশ তারকা ফুটবলার ডেভিড বেকহামের ক্লাবটি। তিনি ইন্টার মিয়ামি ক্লাবের একজন সহযোগী মালিক। সংবাদমাধ্যমটি বলছে, ২০২৪ সালে কোপা আমেরিকার আগপর্যন্ত মেসি খেলতে চান ইউরোপেই। চ্যাম্পিয়নস লিগও আরও একবার জিততে পারেন কি না, সেটি চেষ্টা করতে চান। মেসি অবশ্য পিএসজি ছাড়বেন কি না, সেটিও এখনও নিশ্চিত নয়। তবে এটা ঠিক যে পিএসজিতে মেসির সময় ভালো যাচ্ছে না। ২০২১ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছিলেন দুই বছরের চুক্তিতে। সেই মেয়াদ শেষ হবে আসছে জুনে।

এরই মধ্যে বার্সেলোনাও মেসির সঙ্গে যোগাযোগ শুরুর কথা জানিয়েছে। কাতালান ক্লাবটির যে সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে মেসির তিক্ত সম্পর্কের কথা ক্লাব ছাড়ার সময় উঠেছিল, তার সুরও এখন নরম হয়ে এসেছে। তবে বার্সা মেসিকে বর্তমান বেতনও দিতে সক্ষম নয়। মেসির সামনে এখন একদিকে চড়া মূল্যের পারিশ্রমিকের অফার, অন্যদিকে তার আবেগের ক্লাব বার্সার অনুরোধ। পিএসজি সেই ডিসেম্বর থেকে মেসির সঙ্গে নতুন চুক্তি করার কথা বলে আসছে। কিন্তু সেটি হয়নি নানা কারণে। প্রথমত, পিএসজি নাকি মেসির সঙ্গে এক বছরের চুক্তি করতে চায়, মেসি সেটি মানছেন না; তিনি চান দুই বছরের চুক্তি। কিলিয়ান এমবাপের সঙ্গে বেতনের তারতম্য নিয়েও সমস্যা আছে মেসির। এ সমস্যাগুলোর সমাধান না হলে পিএসজির সঙ্গে নতুন চুক্তি অধরাই থাকতে পারে।

এতসব প্যাচ লাগানো খবরের মধ্যেই অনেক দিন ধরে সৌদি ক্লাব আল-হিলালের সঙ্গে চুক্তির গুঞ্জনও নতুন করে সামনে এসেছে। বেশ কয়েকটি গণমাধ্যম জানিয়েছে, মেসিকে তাদের দলে আসতে অকল্পনীয় পরিমাণ অর্থ প্রস্তাব করেছে ক্লাবটি। টাকার অঙ্কে সেটি ৪ হাজার কোটির অনেক বেশি। পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোর আল-নাসরের প্রতিদ্বন্দ্বী এই ক্লাবটি অনেক আগে থেকেই মেসিকে পাওয়ার দৌড়ে ছিল। এর ভেতর মেসির বাবা জর্জ মেসির সৌদি সফরকে কেন্দ্র করে সেই আলোচনা আরও গাঢ় হয়। যদিও স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা মেসির সঙ্গে ওই দেশের পর্যটন দূত হওয়ার বিষয়টি সেই সময় ব্যাখ্যা হিসেবে দাঁড় করিয়েছিল। 

 

মন্তব্য ( ০)





  • company_logo