• জাতীয়

উন্নত বাংলাদেশের পতাকা সুস্থ‌্য মানব সম্পদের কাছে রেখে যেতে চাই: ডেপুটি স্পীকার

  • জাতীয়
  • ২৭ ফেব্রুয়ারী, ২০২৩ ২১:৩৬:৪২

ছবিঃ সিএনআই

তোফাজ্জল হোসেন বাবু,পাবনাঃ বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার শামসুল হক টুকু এমপি বলেছেন, সুস্থ‌্য মানবসম্পদ তৈরিতে, জাতি গঠনে, জাতিকে আন্তর্জাতিক বিশ্বে মাথা উচু করে দাঁড়ানোর ক্ষেত্রে খেলাধুলার কোন বিকল্প নেই। আজকের তরুণ সমাজকে স্মার্ট ও সুস্থ‌্যভাবে বেড়ে উঠার সুযোগ করে দিতে বর্তমান সরকারের পক্ষ থেকে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বাধ‌্যতামূলকভাবে খেলাধুলা ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনের নির্দেশনা প্রদান করা হয়েছে। আমরা উন্নত বাংলাদেশের পতাকা সুস্থ‌্য মানবসম্পদের কাছে রেখে যেতে চাই।

সোমবার (২৭ ফেব্রুয়ারী) পাবনার সাঁথিয়া উপজেলার পশ্চিম কৃষ্ণপুর উচ্চ বিদ‌্যালয়, ভুলবাড়িয়া উচ্চ বিদ‌্যালয়, মিয়াপুর হাজী জসিম উদ্দিন উচ্চ বিদ‌্যালয় ও কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। ডেপুটি স্পীকার এ সময় পশ্চিম কৃষ্ণপুর উচ্চ বিদ‌্যালয়ের চারতলা নতুন একটি ভবন উদ্বোধন করেন এবং ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।ডেপুটি স্পীকার বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সাথে সাথে শিক্ষক ও পরিচালনা পরিষদকে স্মার্ট বাঙালি হিসেবে গড়ে উঠতে হবে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলা ও ব‌্যায়ামের উপকরণের জন‌্য সরকারের পক্ষ থেকে যে অনুদান দেয়া হয়, তার সঠিক ব‌্যবহার করতে হবে। বর্তমান সময়ে যুবক ছেলেমেয়েরা ২০০ মিটার দৌঁড় শেষ করতে পারে না, হাঁপিয়ে যায়। এটার অর্থ ফিটনেসের অভাব, অনুশীলনের অভাব, পরিচর্যার অভাব। যথাযথ পরিচর্যার মাধ‌্যমে তরুণ সমাজের ফিটনেস ঘাটতি দূর করতে হবে।

ভিন্ন ভিন্ন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা পরিষদের সভাপতি মেহেদী হাসান মোকরেম আলী, আলহাজ আবু ইউনুস ও চেয়ারম‌্যান মনসুর আলম পিন্চু। অনুষ্ঠানে সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ হোসেন, সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান আলী খান,  পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চু, ভাইস চেয়ারম‌্যান সোহেল রানা খোকন ও সেলিমা সুলতানা শিলা এবং এনামুল কবির মাসুদসহ স্থানীয় নির্বাচিত প্রতিনিধি, গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo