• বিনোদন

চেষ্টা করছি ভালো একজন অভিনেতা হওয়ারঃ অর্ণব জামান

  • বিনোদন
  • ২৮ জানুয়ারী, ২০২৩ ১৯:৪৮:২২

ফাইল ছবি

বিনোদন ডেস্কঃ অর্নব জামান (Arnob Zaman) ২৮ই এপ্রিল ১৯৯৫ সালে ঢাকা জেলার ধানমন্ডি থানার শুক্রাবাদ তল্লাবাগ এ জন্মগ্রহণ করেন । ব্যক্তি জীবনের প্রথম থেকেই তিনি আর্টিস্ট হওয়ার স্বপ্ন দেখতেন এবং সবসময় ছবি একাকী নিয়ে একটু নিজেকে ব্যস্ত রাখতেন। কলেজ লাইফ শেষ হওয়ার পর যখন ভার্সিটি লাইফ শুরু করলেন পড়াশোনার পাশাপাশি ফ্যাশন ইন্ডাস্ট্রিতে কাজ শুরু করেন এরপর ২০১৬ সালে ডিরেক্টর নিয়াজ কামরান আবির ভাই এর সহযোগিতায়। 

অভিনয়ে কিভাবে আসলেন? 

অর্ণব জামান: অভিনয় জীবন শুরু হয় “Action Hour” সিরিয়াল দিয়ে। এছাড়াও “গুপ্তচর, “গণিকা” “চক্র” “কপট”! বাংলালিংক এম এস ইউ টিভি সি ”সহ আরো অনেক নাটকে অভিনয় করেছি। 

মিউজিক ভিভিওতে কাজ করা হয়েছে? 

অর্ণব জামান: ২০১৯ সালের জুনের দিকে একটি solo মিউজিক ভিডিও বের করেছি ইউটিউব চ্যানেলে মিউজিক ভিডিওটির নাম ছিল "বিষন্নতা" গানটির সুর দিয়েছেন হাসিবুল হক হেলাল এবং গানটি গেয়েছিলেন ডিস্টার অর্ণব জামান এবং হাসিবুল হক হেলাল।

টিভি নাটক ও ধারাবাহিককে কি নিয়মিত কাজ করছেন?  

অর্ণব জামান: জী, এস চঞ্চল ভাইয়ের সাথে একে একে তিনি কয়েকটি শর্টফিম্ম ও  করলেন তার মধ্যে উল্লেখযোগ্য-  স্যার প্রেম করবেন, সাইজ মেটার, লাভ গুরুর প্রেম, এবং সাথে কিছু ধারাবাহিক নাটকেও তিনি কাজ করেছি এর  মধ্যে উল্লেখযোগ্য- জিএস চঞ্চলের বিয়ে ক্রাইসিস, লটারি ইত্যাদি। 

২০২১ সালের ঈদ উপলক্ষে তিনি বেশ কয়েকটি নাটকে অভিনয় করলেন তারমধ্যে উল্ল্যেখযোগ্য-  মানসুর আলম নির্ঝরের "শেষ বেলায়" জিজ্ঞেস চঞ্চলের "লটারি" মাহমুদ মাহিনের "সিঙ্গেল ফরএভার" নাজমুল হাসানের "বিদ্রোহী প্রেমিক" নাটকটিতে অভিনয় করেছিলেন মুশফিক আর ফারহান ভাই ও কেয়া পায়েল আপু অন্য দুটি নাটকে অভিনয় ছিলেন মুশফিক আর ফারহান ভাই এবং সারিকা আপু লটারি নাটকটিতে অভিনয় করেছিলেন চাষী আলম, ফারুক আহমেদ, মম মোর্শেদ, মুকিত জাকারিয়া, শারমিন আঁখি, তানজিম হাসান অনিক, সুজাত শিমুল, মৌরি সেলিম, হারুন রশিদ, পাপ্পু আরো অনেকেই ইত্যাদি নাটকগুলোতে তিনি অভিনয় করেন।

অভিনয়ের পাশাপাশি কি করা হয়? 

অর্ণব জামান: পেইন্ট আর্টিস্ট এবং একজন ফ্যাশন ডিজাইনার এর পাশাপাশি ফ্যাশন ইন্ডাস্ট্রিতে আমি বেশ পরিচিত এর পাশাপাশি তিনি সংগীত অনেক পছন্দ করি। ছোটবেলা থেকে তাই অন্যান্য কাজের পাশাপাশি তিনি মাঝেমধ্যে সংগীত টাকে প্রাধান্য দিয়েছি। অভিনয়ের পাশাপাশি গান ও করে থাকি।  

 


আপনার কাজের প্রেরনা কে? 

অর্ণব জামান: আমার জীবনে যা কিছু এপর্যন্ত শিখেছি বা করেছি তার পেছনে আমার শ্রদ্ধেয় মায়ের অনেক অবদান এবং আমি ছোটবেলা থেকেই অনেক কষ্ট করে এই পর্যন্ত এসেছি আমি অভিনয় এবং সঙ্গীত করতে অনেক বেশি ভালোবাসি এটাই আমার ভালোবাসার স্থান। 

সঙ্গীত ছোটবেলা থেকে চেষ্টা করেছি কোথাও কখনো শিখিনি এবং অভিনয় ও আমি কোথাও শিখিনি তবে অভিনয় শিখতে বা করতে আমাকে সব সময় সাহায্য করেছেন আমার কাছের ভাইয়েরা হাসিবুল হক হেলাল, নিয়াজ কামরান আবির ভাই, জিএস চঞ্চল ভাই, হোসেন সাঈদী এবং জিএস চঞ্চল ভাইয়ের সাথে কাজ করে উনারা আমাকে অনেক সাপোর্ট করেছেন অনেক সাহায্য করেছেন আমাকে এই পর্যন্ত আসার জন্য আমি উনাদের কাছে চির কৃতজ্ঞ এবং বিশেষ করে হাসিবুল হক হেলাল আমার ভাই সেও একজন সঙ্গীত শিল্পী ও একজন অভিনেতা ও তারই হাত ধরে আজ এই পথে, অভিনয় নিয়ে কোন সমস্যা বা কোন কিছু জানতে হলে আমি আমার ভাইকে স্মরণ করি এবং আমাকে শিক্ষাদান করেছেন আমারই ভাইয়েরা সত্যিই আমি অনেক গর্বিত যে আমার পাশে আমার ভাই এগুলো আমাকে প্রচুর পরিমাণে সাপোর্ট করে গিয়েছেন। 

কার অভিনয় বেশি ভালো লাগে?

অর্ণব জামান: আমাদের সুপরিচিত সুপারহিরো মুশফিক আর ফারহান ভাই আমার দেখা একজন অভিজ্ঞ অভিনেতা হিসেবে তাকে আমি অনেক বেশি পছন্দ করি চেষ্টা করছি অভিনয় শিখছি তবে কাজ করে সবচেয়ে বেশি প্রশংসা পেয়েছি মুশফিক আর ফারহান ভাইয়ের সাথে থেকে। 

ভবিষ্যৎ পরিকল্পনা কী? 
 
অর্ণব জামান: আমি একজন ভালো অভিনেতা হতে চাই যে ধরনের ক্যারেক্টার বা চরিত্রে আমি অভিনয় করার মত সেই সাহস এবং সে সততা নিজের ভিতর রাখতে চেষ্টা করছি, এবং চেষ্টা করছি ভালো একজন অভিনেতা হওয়ার আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেন আমার লক্ষ্যে পৌঁছাতে পারি।

মন্তব্য ( ১)





image
  • company_logo