• বিনোদন

 বিতর্ক ছাপিয়ে এবার রমরমা ব্যবসা দেব-মিঠুনের প্রজাপতির

  • বিনোদন
  • ০৪ জানুয়ারী, ২০২৩ ১১:০২:২৫

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ বছরের প্রথমদিন ছক্কা হাঁকিয়েছে প্রজাপতি। একদিনে ১ কোটি টাকার ব্যবসা করে সকলকে অবাক করে দিয়েছে দেব-মিঠুন অভিনীত এ সিনেমাটি।

জানা গেছে, দ্বিতীয় সপ্তাহে প্রবেশের পর থেকে ‘প্রজাপতি’র উড়ান আরও বেশি করে ডানা মেলেছে। প্রথম ১০ দিনে দেশের বক্স অফিসে সবমিলিয়ে ৪ কোটি টাকার ব্যবসা করে নিয়েছে এই ছবি। যা প্রশংসনীয়। ১ জানুয়ারি এই ছবির আয় ছিল ১ কোটির বেশি, যা ভেঙে ফেলেছে কলকাতায় বাংলা বক্স অফিসের পুরোনো সব রেকর্ড।

পরিচালক অভিজিৎ সেনের এই ছবিতে বাবা-ছেলের ভূমিকায় দেখা গেছে মিঠুন এবং দেবকে। ক্রিসমাসে ‘প্রজাপতি’র পাশাপাশি মুক্তি পেয়েছে ইন্দ্রনীল সেনগুপ্ত অভিনীত ‘হত্যাপুরী’ এবং পরিচালক জুটি শিবপ্রসাদ-নন্দিতা রায়ের ‘হামি ২’। টাকার অঙ্কের নিরিখে এই তিন ছবির মধ্যে সবচেয়ে বেশি ব্যবসা করেছে ‘প্রজাপতি’। তবে শহরের একাধিক হলে তিন ছবির নামের পাশেই ঝুলছে ‘হাউসফুল’ বোর্ড। এক কথায় বাঙালি দর্শক হলমুখী।

মুক্তির প্রথম সপ্তাহে ২ কোটি ১৭ লাখ টাকা আয় করেছে প্রজাপতি। দ্বিতীয় সপ্তাহেও সেই ট্রেন্ড বজায় থাকল, বরং শুরুর তিন দিনেই প্রায় ২ কোটি টাকার আয় করে এ ছবি- যা একথায় দুর্দান্ত! প্রথম সপ্তাহে এই ছবির শো সংখ্যা ছিল ১৮৯, দ্বিতীয় সপ্তাহে তা একলাফে বেড়ে দাঁড়িয়েছে ২৮৯-এ! এই পরিসংখ্য়ানই বলে দিচ্ছে দর্শক ‘প্রজাপতি’ নিয়ে কতটুকু উত্তেজিত।

দেব-মিঠুন ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন মমতা শঙ্কর, কণীনিকা বন্দ্যোপাধ্যায়, অম্বরীশ ভট্টাচার্য, শ্বেতা ভট্টাচার্য, কৌশানি মুখোপাধ্যায় । টনিক ও প্রজাপতির সাফল্যের পর আগামী বছরের শেষেও পর্দায় ফিরবে অভিজিৎ সেন ও দেব জুটি। তিন নম্বর ছবির ঘোষণাও ইতিমধ্যেই সেরে ফেলেছেন এ অভিনেতা।

মন্তব্য ( ০)





  • company_logo